বাংলাদেশ খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে বেশ কয়েকদিন আগে। এর মাধ্যমে প্রায় ১৩০০ এর অধিক প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দেবে এ সরকারি প্রতিষ্ঠান। চলমান সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির মধ্যে সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি হচ্ছে এটি।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি মানে চাকরিপ্রার্থীদের কাছে একটি সুযোগের সন্ধান। কারণ আমাদের দেশের সরকারি চাকরি হচ্ছে একটি সোনার হরিণের চেয়ে কম নয়। এখানে একজন শিক্ষার্থীর চাকরির জন্য চেষ্টা চালিয়ে যায় ১৮ বছর বয়স থেকে প্রায় ৩০ বছর বয়স পর্যন্ত। এর মধ্যে সে যদি সরকারি চাকরি না পায় তার কাছে অনেকটা জীবন বৃথার মত হয়ে যায়।

কেননা সরকারি চাকরি হচ্ছে একটি পার্মানেন্ট চাকরি যেখানে চাকরি হারানোর ভয় খুব কম থাকে। মূলত জব সিকিউরিটির কারণে এখানে এত চাহিদা রয়েছে চাকরির জন্য। আর এই চাকরি রয়েছে নির্দিষ্ট বয়স সীমার সেটি হচ্ছে ৩০ বছর পর্যন্ত।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

প্রত্যেক বছর এ প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। ঠিক তেমনভাবে এবারও প্রকাশিত হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তি। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে একই সার্কুলার একসাথে সারা বাংলাদেশ থেকে ১৩৭৭ জন প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দিবে এই প্রতিষ্ঠান। এসএসসি পাশ থেকে শুরু করেই এখানে আবেদন করতে পারবে বাংলাদেশের যে কোন জেলা নাগরিকরা।

বর্তমান সময়ে যতগুলো সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে তার মধ্যে সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি হচ্ছে এটি। এখানে নেবে উচ্চমান সহকারী থেকে পরিদর্শক পর্যন্ত সকল পদে নিয়োগ। না এখানে আবেদন করতে ইচ্ছুক তারা নিচের ছবিটি দেখে সেখান থেকে দেখে নিবেন কোন পদের জন্য কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন।

এখানে আবেদনের শুরুর তারিখ হচ্ছে ১২ই সেপ্টেম্বর ২০২৩ এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে ১১ অক্টোবর ২০২৩ বিকেল পাঁচটা পর্যন্ত। যে সকল প্রার্থীরা খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদন করতে চাচ্ছেন তারা আমাদের আর্টিকেলটি পড়ে আবেদন করে ফেলুন অনলাইনে। কারণ এখানে আবেদন করতে হলে অবশ্যই প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করে নিতে হবে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *