কেন বন্দিদেরকে ফিরিয়ে নিল না ইজরাইল

কেন বন্দিদেরকে ফিরিয়ে নিল না ইজরাইল এ বিষয় সম্পর্কে আপনাদেরকে পরিপূর্ণ ধারণা দেবো এখন আমরা। খবরটি সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন প্লাটফর্মে ছড়িয়ে পড়ছে এবং প্রচুর সমালোচনার ঝড় তুলে আসছে।

অক্টোবর মাসের শুরু থেকেই আন্তর্জাতিক বিশ্বের সবচেয়ে আলোচিত এবং সমালোচিত বিষয়টিও হচ্ছে ইজরাইল এবং আমাদের যুদ্ধ। অনেক আগের থেকেই একে অপরের সাথে হামলা পাল্টা হামলা করলেও সবচেয়ে বড় ধরনের হামলা করেছে এবার আমার এই অক্টোবর মাসে। হতাহতের সংখ্যা ২০০০ ছাড়িয়ে গেছে অনেক আগেই। পাল্টা হামলাতে হামাসের বেশ কয়েকজন মানুষ মারা গেছে। আন্তর্জাতিক মহলে এই বিষয় নিয়ে দুই পক্ষ হয়ে গেছে। বিশেষ করে ইউরোপীয় দেশগুলো রয়েছে ইজরাইলের পক্ষে আবার আমাদের পক্ষে রয়েছে মুসলিম কান্ট্রিগুলো।

কেন বন্দিদেরকে ফিরিয়ে নিল না ইজরাইল

ইতিহাসের স্মরণকালে যখন হামাস সর্বোচ্চ অ্যাটাক করে ইজরাইলের বিরুদ্ধে তখন অনেক মানুষ মারা যায় ইজরাইলের। বিভিন্ন কমান্ডারসহ জনসাধারণকে ধরে নিয়ে আসে এই হামাস।‌ তারপর ক্রমে এবং পর্যায়ক্রম অনুসারে পাল্টা হামলা এবং আক্রমণের শিকার হলেও অবশেষে আমার কয়েকজন বন্দীদেরকে ফিরিয়ে দিতে চেয়েছিল। মূলত দুইজনকে আমার ফিরিয়ে দিতে চেয়েছিল ইজরাইলের।

ফিলিস্তিন ও ইজরায়েল নিয়ে নতুন আপডেট

এই ইজরাইল ফিরিয়ে নেওয়ার জন্য না করে দেয়। তারা মনে করে এটি বড় এক ধরনের প্রভাব ফেলবে। তাই তারা এখন পর্যন্ত দুই বন্দিদের ফিরিয়ে নিতে চায়নি। কেন বন্দিদেরকে ফিরিয়ে নিল না ইসরাইল সে বিষয় নিয়ে প্রশ্ন করতেছে আন্তর্জাতিক মহল। এদিকে নিজের দেশের মানুষের কাছে সমালোচিত হচ্ছে ইজরাইল সরকার বারবার। এরমধ্যে এই ঘটনা আরো সমালোচনার ঝড় তুলে দিয়েছে নিজ দেশসহ আন্তর্জাতিক পর্যায়ে। বিশেষজ্ঞরা বলছে যে কোন শর্তেই হোক বন্ধুদেরকে অবশ্যই দেশে ফিরিয়ে নেওয়া ইসরাইলের অন্যতম দায়িত্ব।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *