জাপানের সুনামির খবর

জাপানিতে আবার দেখা যাচ্ছে সুনামি। এমনটাই ধারণা দিচ্ছে জাপানের আবহাওয়া বিশেষজ্ঞরা। কারণ গত পয়লা ডিসেম্বর একদিনেই ৬০০ বার ভূমিকম্প অনুভূত হয়েছে মধ্যাঞ্চল এলাকাতে।

যদি সুনামের কথা অথবা জলোচ্ছ্বাসের কথা আসে তাহলে প্রথমে যে নামটি আসে সেটি হচ্ছে জাপান। কারণ জাপানের মত এত ভয়ংকর জলোচ্ছ্বাস এর আগে দেখিনি বিশ্ববাসী। আবার জাপানকে অনেকে বলে থাকেন ভূমিকম্পের আবাসস্থল। কারণ এখানে যে পরিমাণ ভূমিকম্প অনুভূত হয় তা সারা বিশ্বে এত দেখা যায় না। আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে সম্প্রতি সময় জাপানে ভূমিকম্পের আশঙ্কা সম্পর্কে।

জাপানের সুনামির খবর

গতকাল পহেলা জানুয়ারিতে জাপান এর মধ্যাঞ্চল এবং এর আশেপাশের অঞ্চলগুলোতে একদিনে অর্থাৎ গত 24 ঘন্টায় ৬০০ বার ভূমিকম্প অনুভূত হয়। যার পরিমান ছিল এক থেকে ছয় মাত্রা। আবারো ভয়াবহ সুনামির আশঙ্কা দেখা দিচ্ছে বলে জানিয়েছেন এদেশের বিশেষজ্ঞরা। আর অগ্রিম বার্তা হিসেবে দেওয়া হয়েছে আগামী সপ্তাহের কয়েকদিন পর্যন্ত এ ধরনের ভূমিকম্প হওয়ার সম্ভাবনা রয়েছে।

এভাবে ভূমিকম্প চলমান থেকে বেশ কয়েকদিন তাহলে জাপানে বড় ধরনের একটি জলোচ্ছ্বাস সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এখন থেকেই বেশ প্রিপারেশন নিচ্ছে সরকারিভাবে জাপান এবং সিভিলিয়ানদেরকেও সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে নিরাপদ স্থানে। এদিকে আজকেও বেশ কয়েকবার ভূমিকম্প অনুভূত হয়েছে জাপানে।

আপনারা যদি জাপানের এই ভূমিকম্প অথবা জাপানের সুনামির খবর সম্পর্কে আপডেট তথ্যগুলো পেতে চান তাহলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন। কারণ আমাদের পত্রিকায় নিয়মিত সকল গুরুত্বপূর্ণ খবরগুলো সবার আগে আপডেট দেওয়া হয়ে থাকে। যাতে করে আপনারা আন্তর্জাতিক খবর গুলো সবার আগে বাংলায় পেয়ে যান আমাদের পত্রিকাতে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *