এমবিবিএস ভর্তি আবেদন শুরু হয়েছে অনলাইনে

Jahid Hasan

শুরু হয়ে গেছে এমবিবিএস ভর্তি আবেদন অনলাইনে। আজকের এই প্রতিবেদনে আমরা এই ভর্তি সংক্রান্ত যাবতীয় সকল তথ্যগুলো তুলে ধরব। যাতে করে একজন শিক্ষার্থী এ বিষয় সম্পর্কে পরিপূর্ণ সকল বিষয়গুলো জানতে পারেন।

ডাক্তার হওয়ার স্বপ্ন সবারই থাকে কিন্তু যারা আমেরিকার বিভাগ থেকে পড়াশোনা করে একমাত্র তারাই এমবিবিএস ডাক্তার হতে পারে। আর যারা এমবিবিএস এ পড়াশোনা করতে ইচ্ছুক তাদের মধ্যে সবচেয়ে বেশিরভাগই স্বপ্ন থাকে বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি মেডিকেল কলেজে পড়াশোনা করা। এর জন্য বিভিন্ন ধরনের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় এবং প্রচুর প্রতিযোগিতার মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীরাই এখানে পড়াশোনা করার সুযোগ পান। ভর্তি বিজ্ঞপ্তি দেওয়া হয়ে থাকে প্রতি বছর। আর প্রতি বছরের মত এবারও এখানে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। আসুন এখন আমরা এই ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে জেনে নেই।

এমবিবিএস ভর্তি আবেদন শুরু হয়েছে অনলাইনে

একদিন আগে এখানে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল। আর গত 11 জানুয়ারি থেকে এই ভর্তি আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে। যারা এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সম্প্রীতি সময়ে এবং বিজ্ঞান বিভাগ ছিল। এখানে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া চলমান থাকবে ২৪ জানুয়ারি রাত ১২ টা পর্যন্ত। প্রার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে। যদি কোন প্রার্থী নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন না করেন তাহলে সে পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে না।

একই সঙ্গে উল্লেখ করা দেওয়া হয়েছে ৫ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা ২০১৭ ডাউনলোড করতে পারবেন এবং 9 ফেব্রুয়ারি সকাল দশটা থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা মোট ১ ঘন্টা অনুষ্ঠিত হবে এবং বেলা ১১ঃ০০ টায় পরীক্ষা শেষ হয়ে যাবে। এ পরীক্ষার মানবন্টন সম্পর্কে জানি এখন।

প্রতিবেদনে আপনারা এমবিবিএস ভর্তি আবেদন শুরু হয়েছে অনলাইনে এ বিষয় সম্পর্কে পরিপূর্ণ তথ্য পেলেন। মেডিকেল ভর্তি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের শিক্ষা খবর দেখবেন।

আরো পড়ুন:চবি ভর্তি বিজ্ঞপ্তি‌ ২০২৪

Share This Article