শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল যে কাজের জন্য

শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল হতে পারে যে কাজের জন্য এ নিয়ে আজকের নতুন আপডেট শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত। শিক্ষাই জাতির মেরুদন্ড আর এই এই মেরুদন্ড মজবুত করতে প্রধান মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান ও আমাদের পরম শ্রদ্ধেয় শিক্ষক।

যে কাজের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল হতে পারে

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর জানিয়েছে যে, কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান ভূল, অসত্য তথ্য, ভূয়া সুপারিশ দিয়ে আবেদন করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের এমপিও বাতিলের ব্যবস্থা নেওয়া হবে।

অধিদপ্তর এর উপ-পরিচালক ( প্রশাসন ) মোঃ জাকির হোসাইন এর সই করা এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

কেন শিক্ষা প্রতিষ্ঠান তথা মাদ্রাসার এমপিও বাতিল হবে

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ চতুর্থ নিয়োগ গনবিজ্ঞপ্তির সুপারিশ এর ভিত্তিতে শিক্ষকদের এমপিওভুক্ত করার জন্য বিভিন্ন মাদ্রাসা থেকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর এমইএমআইএস software আবেদন দাখিল করা হচ্ছে তবে লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন মাদ্রাসার এমপিওশিফটে শিক্ষক কর্মচারীদের বিষয় ও পদবী নেই তার কারনে নতুন শিক্ষকদের এমপিওভুক্ত করতে জটিলতা দেখা যাচ্ছে এসব বিভিন্ন কারন যদি পরিলক্ষিত হয় তাহলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের হয়তো এমপিও বাতিল হতে পারে।

শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল হতে পারে এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান যদি কোন ভুল অসথ্য তথ্য পেলে সমস্যা সৃষ্টি হতে পারে এমপিও বাতিল হওয়ার সম্ভাবনা থাকে। অফিস আদেশ আরো বলে যে ভূল অসথ্য তথ্য থেকে বিরত থাকবেন এবং খুব সতর্ক থাকার আহ্বান করা হয়েছে। এই পোষ্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ বেশি করে শেয়ার করবেন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

You can Read: বেসরকারি শিক্ষকদের সুখবর

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *