প্রাথমিক শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

আগামী ২৯ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষা। আজকে আমরা এই শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড সংক্রান্ত তথ্যই আপনাদের সামনে উপস্থাপন করব।

২০২৩ সালের তৃতীয় ধাপের পরীক্ষা এখনো অনুষ্ঠিত হয়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষক নিয়োগের। প্রতিবছর প্রায় কয়েক হাজার শিক্ষক নিয়োগ দেয়া হয় এই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে। প্রতিবছরের ন্যায় এবারও অর্থাৎ ২০২৩ সালে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। প্রথম ধাপের পরীক্ষা ডিসেম্বরে অবস্থিত ধাপের পরীক্ষা ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে প্রথম ধাপে লিখিত এবং পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। অন্যদিকে দ্বিতীয় ধাপেরও লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হয়েছে। এখন বাকি রয়েছে শুধুমাত্র তৃতীয় ধাপের পরীক্ষা। আর এই তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৯ ফেব্রুয়ারি রোজ শুক্রবারে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

তৃতীয় ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হবে ঢাকা বিভাগসহ বেশ কয়েকটি বিভাগ মিলে একত্রে। আর এই পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রার্থীদের নিজ নিজ জেলাতে। কিন্তু পরীক্ষায় অংশগ্রহণ করার পূর্বে অবশ্যই একজন প্রার্থীকে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। আর এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। কিভাবে ডাউনলোড করবেন সে বিষয় সম্পর্কে এখন নিচে তুলে ধরা হলো।

প্রথমে একজন প্রার্থীকে এই লিংকে প্রবেশ করতে হবে। এই লিংকে প্রবেশ করার পর উক্ত প্রান্ত থেকে অবশ্যই তাদের এসএমএসে আসা ইউজার আইডি এবং পাসওয়ার্ড বসাতে হবে যথাক্রমে। এই দুইটি ঘর সঠিকভাবে পূরণ করার পর ডাউনলোড অপশনে চাপ দিলেই সঙ্গে সঙ্গে এডমিট কার্ড পিডিএফ আকারে ডাউনলোড হয়ে যাবে। সফলভাবে এডমিট কার্ড ডাউনলোড করার পর প্রার্থীদের সেটি প্রিন্ট আউট করতে হবে রঙিনভাবে। আর এই প্রিন্ট আউট কপি করেই পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আরে এ প্রবেশপত্র ছাড়া একজন চাকরিপ্রার্থী ও কেন্দ্র প্রবেশ করতে পারবে না এমনকি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত আরো আপডেট তথ্য এবং খবরগুলো পেতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন। কারণ আমাদের পত্রিকায় শেয়ার করা হয়ে থাকে সকল ধরনের আপডেট খবর গুলো।

প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *