প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪

অতি দ্রুত প্রকাশিত করা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল। আর যারা তৃতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফলে দেওয়া হচ্ছে খুব দ্রুত। Primary Exam result 2024 দেখার জন্য আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত ‌পড়ুন।

গত ২৯ মার্চ অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা। আর এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর শিক্ষার্থীরা অর্থাৎ চাকরি প্রার্থীরা ফলাফল দেখার জন্য বেশ আগ্রহ প্রকাশ করছে। মূলত এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল ২০২৩ সালে। ২০২৩ সালে সর্বমোট তিনটি সার্কুলার হয়েছিল অর্থাৎ তিনটি ধাপে। আর এই তিনটি ধাপের সার্কুলার অনুসারে কয়েকটি ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পূর্বে সারা বাংলাদেশ জুড়ে একসাথে পরীক্ষা অনুষ্ঠিত হলেও বর্তমান সময়ে আলাদাভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সারা বাংলাদেশে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে প্রায় কয়েক গুণ যার কারণে বিভিন্ন বিভাগ মিলে এই পরীক্ষা অনুষ্ঠিত করা হচ্ছে তিনটি ধাপে। আসেন আমরা সে বিষয়ে সম্পর্কে পরে জানব এবার জানব এবারে তৃতীয় ধাপের পরীক্ষা সংক্রান্ত তথ্য।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪

প্রতি বছরের মত ২০২৩ সালেও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল তিনটি ধাপের। সর্বশেষ ধাপ ছিল ঢাকা বিভাগ এবং অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা। পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৯ মার্চ রোজ শুক্রবার। রমজানের এই সময় পরীক্ষা হলেও পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেক বেশি। স্বাভাবিক এবং সুষ্ঠুভাবে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বেশ কয়েক জায়গায় প্রশ্ন ফাঁসের অভিযোগ আসলেও তার সততা প্রমাণ পাওয়া যায়নি। আর যে সকল জায়গায় ধ্বনিত হয়েছে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে এবং প্রয়োজনেও আইন অনুসারে শাস্তি দেওয়া হয়েছে তাদেরকে। তবে যাই হোক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর থেকেই পরীক্ষার্থীদের ফলাফল দেখার আগ্রহ রয়েছে দারুন। আসো নিচে থেকে এই ফলাফল দেখার নিয়ম এবং অন্যান্য বিষয় সম্পর্কে জেনে নেই।

Primary Exam result

যারা ফলাফল দেখার জন্য আগ্রহী তারা সরাসরি এই লিংকে প্রবেশ করুন। এই লিঙ্কে প্রবেশ করার জন্য চাকরিপ্রার্থীদেরকে প্রথমে তাদের রোল নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে সাবমিট করতে হবে। এ সকল তথ্য দিয়ে সাবমিট করার সঙ্গে সঙ্গে চলে আসবে ফলাফল। এছাড়াও একজন চাকরি প্রার্থী পিডিএফ আকারে ফলাফল ডাউনলোড করে তারপর সেখান থেকে রোল খুঁজে দেখতে পারেন। এজন্য তাদেরকে প্রবেশ করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে। এরপর সেখানে পিডিএফ আকারে দেখতে পারবেন। আর সেখান থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল দেখতে পারবেন তারা।

অন্যান্য প্রতিবেদন: বাংলাদেশ নৌ বাহিনী নিয়োগ

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *