রাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

Jahid Hasan

আর অল্প কিছু সময়ের মধ্যে প্রকাশিত করা হবে রাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল। আর যারা এই রেজাল্ট দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের নিচের দোয়া পদ্ধতি অনুসরণ করুন। তাহলে খুব দ্রুত দেখতে পারবেন এই ইউনিটের ফলাফল।

কত ৬মার্চ অনুষ্ঠিত হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষা। আর এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সারা বাংলাদেশ থেকে শিক্ষার্থীরা। সর্বমোট তিনটি গ্রুপে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিনটি গ্রুপে আলাদা আলাদা ভাবে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে কয়েকটি ধাপে। আর এই তিন ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ৭৪ হাজার ৭৮৫ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণ করার পর থেকেই তারা ফলাফল দেখতে চাচ্ছেন এবং কিভাবে দেখতে হয় সে বিষয় সম্পর্কেও জানতে চাচ্ছেন। আমাদের এই প্রতিবেদনে এখন তুলে তোরা হবে কিভাবে আপনারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখবেন সে বিষয়ে সম্পর্কে।

রাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

যারা এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবে তাদেরকে মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। তবে অনেক সময় এই এসএমএস অনেকে পায়না অথবা পাঠানো হয় না। সে ক্ষেত্রে একজন শিক্ষার্থী অনলাইনে এই ফলাফল দেখতে পারবেন। এজন্য প্রথমে শিক্ষার্থীদের এই লিঙ্কে প্রবেশ করতে হবে। এই লিংকে প্রবেশ করার পর তারা দেখতে পারবেন লগিন নামের একটা অপশন এবার ইউজার আইডি পাসওয়ার্ড দিয়ে এখানে লগইন করতে হবে।

RU C Unit result 2024

লগইন করার পর একজন শিক্ষার্থী তার ফলাফল দেখতে পারবেন। এছাড়া পিডিএফ আকারে ফলাফল প্রকাশিত করা হলে পিডিএফ ডাউনলোড করে শিক্ষার্থী রোল নাম্বার খুঁজে বের করে এ ফলাফল দেখতে পাবেন। যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এমনটাই নির্দেশনা আছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নিয়মে।

অন্যান্য প্রতিবেদন: চবি সি ইউনিট ভর্তি ফলাফল ২০২৪

Share This Article