হামাস কি এবং কেন তাদের এ রকেট হামলা

হামাস কি এবং কেন তাদের এ রকেট হামলা এ নিয়ে আজকের গুরুত্বপূর্ণ আপডেট। প্রথমে বলতে চাই দেয়ালে যখন পিট টেকে যায় তখন সেই দেয়াল ভেদ করে কিছু না কিছু শক্তি বের হয় একাই স্বাভাবিক। ঠিক সেই হামাসের মতন‌।

হামাস হচ্ছে ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী সংগঠনের মধ্যে অন্যতম হলো একটি হামাস। ফিলিস্তিনকে একক ইসলামী রাষ্ট্র হিসেবে দেখতে চায় হামাস। এত অস্ত্র কীভাবে যোগাড় করল হামস এটি অনেকের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে গেছে। গত শনিবার হামাস ১২০ টি রকেট হামলা চালায় ইজরায়েলে ইজরায়েল এর স্থাপনা লক্ষ্য করে হামাস মাত্র বিশ মিনিট এর এই রকেট হামলা চালায়। হামাসের অস্ত্রের উৎস কি তাদের সহায়তা করল কারা এখন সবার কাছে এটাই প্রশ্ন।

হামাস কি এবং কেন তাদের এ রকেট হামলা

ফিলিস্তিনকে একক ইসলামী রাষ্ট্রে পরিণত করা গাঁজা ও ইজরায়েল লক্ষ্য থেকে দূরে থাকা ফিলিস্তিনিদের বন্দী থেকে রক্ষা করা যারা ইজরায়েল এ বন্দি বিশেষ করে তাদের মুক্ত করা হামাসের লক্ষ্য।

ইজরায়েল এর শক্তিশালী গোয়েন্দা সংস্থা মোসাদ ও টের পায়নি হামাস এত শক্তি শালী আক্রমন করল কিভাবে ইজরায়েল এর আকাশ প্রতিরক্ষা শক্তিশালী আয়রন ডোন বেদ করে হামাস তাদের রকেট হামলা চালায় শক্তিশালী আয়রন ডোন বেদ করল রকেট তা পেল কোথায় হামাস। হামাসের শক্তিশালী ফজর -৩ ,ফজর -৫ ইত্যাদি হামাস এর শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা এছাড়াও সাম্প্রতিক সময়ে হামাস নিজেই অস্ত্র তৈরি করতে পেরেছে। এছাড়াও সাইবার ,রকেট লনচার ইত্যাদি শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা রয়েছে হামাস অতি সহজেই নিরাপত্তা আশ্রয় থেকে তাদের লক্ষ্যে রকেট হামলা চালিয়েছে।

ইজরায়েল ও হামাস সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে আমাদের সাথেই থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করুন।

গাজায় সর্বাত্মক অবরোধ ঘোষণা

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *