১০ বছর পর জয় লাভ করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিম ইংল্যান্ডের বিরুদ্ধে

১০ বছর পর জয় লাভ করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিম ইংল্যান্ডের বিরুদ্ধে। কথাটি সত্যি নাকি গুজব অনেকের মধ্যে প্রশ্ন রয়ে গেছে। এই কথাটি সত্যি। দীর্ঘ সময় পর জয় লাভ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

পূর্বে পশ্চিমে ছিল শক্তিশালী ক্রিকেট ‌দেশগুলোর মধ্যে অন্যতম। শেষের দিকে এমনটাই ভেঙে পড়ে যে তারা ২০২৩ বিশ্বকাপে নিজেদেরকে কোয়ালিফাই করতে পারেনি। তার কারণে সিটকে পড়েছিল এবারের ক্রিকেট বিশ্বকাপ থেকে। আগামী বছর অনুষ্ঠিত হবে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪. এখানে অংশগ্রহণ করে থাকবেন বিশ্বের অন্যান্য দেশগুলোর মত ওয়েস্ট ইন্ডিজ। এখানে নিজেদেরকে অবশ্যই কোয়ালিফাই করে নিতে হবে। ইতিমধ্যে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে। যেমন ভারত বনাম অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হলো আবার দক্ষিণ আফ্রিকার সাথে অনুষ্ঠিত হচ্ছে। ঠিক এভাবে অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মাঝে।

দীর্ঘ সময় পর জয় পেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিম

এ পর্যন্ত তাদের মোট খেলা অনুষ্ঠিত হবে মোট পাঁচটি তার মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হয়েছে গতকালকে। সেখানে অবিশ্বাস্যভাবে জয়লাভ করেছে শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজ। অর্থাৎ প্রথম ম্যাচেই জয় লাভ করেছে তারা। প্রথমে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড তারা অন্যের সবার এক বলে অল উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ 18 আবার ১ বলে ৬ উইকেটে ১৭২ রান তুলে ফেলে।

প্রায় চার উইকেট এবং এক ওভারের পূর্বেই তারা জয় লাভ করে ইংল্যান্ডের বিরুদ্ধে। তবে এখানে হিসাব রয়েছে অন্যটি। এর মধ্যে অনেকগুলো টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ এর সাথে। সেখানে ইংল্যান্ড সবগুলোতে জয়লাভ করেছে ওয়েস্ট ইন্ডিজ ছেড়ে গিয়েছে। অনেকে জানিয়েছেন এবং বিভিন্ন মাধ্যমে জানা গেছে প্রায় ১০ বছর পরে তারা টি-টোয়েন্টি ম্যাচে জয়লাভ করল ইংল্যান্ডের বিরুদ্ধে। এরকম অবিশ্বাস্য পারফরম্যান্স এবং জয় লাভ সবাইকে মুগ্ধ করে দিয়েছে আবার। এবারের খেলাতে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে আন্দ্রে রাসেল।

সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট টিম

দুই বছরের পর কাম ব্যাক করেই জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিম এর পক্ষ থেকে। আশা করা যাচ্ছে আবার ও ওয়েস্ট ইন্ডিজ ফুটবল ফিরে যাবে এবং জয় ছিনিয়ে নেবে। তবে অন্যদিকে ইংল্যান্ডও প্রচুর চেষ্টা রয়েছে তাদের এবারের পারফরম্যান্স আরো ভালো করার জন্য।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *