সোনার দাম কত? ২২ ক্যারেট সোনা বর্তমান মূল্য কত বাংলাদেশে?

এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে। প্রতিনিয়ত এই সোনার দামের ব্যাপক পরিবর্তন ঘটে থাকে। তাই আপনারা যারা আজকে সোনার দাম কত যে বিষয়টি জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত পড়বেন।

সারা পৃথিবী জুড়ে যতগুলো মূল্যবান ধাতু রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে সোনা যাকে বলা হয় স্বর্ণ। যদিও এর থেকে অনেক মূল্যবান ধাতু রয়েছে তবে এর মধ্যে জনপ্রিয়তার তালিকায় রয়েছে সোনা। এটির দাম এবং সৌন্দর্য আর অন্যান্য বিষয় মিলে সামঞ্জস্যপূর্ণ রয়েছে। বিশেষ করে বর্তমান সময়ে বিয়ের প্রচলন বেশি হয়েছে যার কারণে এই সোনার ব্যবহার বেশি হচ্ছে। এছাড়াও যতদিন যাচ্ছে এর চাহিদা তত বৃদ্ধি পাচ্ছে। অনেক দেশের মুদ্রা হিসেবেও এটি ব্যবহার করা হয়েছে এমনকি বর্তমানেও কোন দেশে আন্তর্জাতিক মানদন্ড নির্ধারণ করা হয় এর উপর। তবে যাই হোক যারা দোকান থেকে সোনা কিনতে চান তাদের অবশ্যই এই ধাপ সম্পর্কে জানা অন্তত গুরুত্বপূর্ণ।

আজকে সোনার দাম কত বাংলাদেশে

তবে এ স্বর্ণের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের পার্থক্য। বিশুদ্ধতার ওপর বিবেচনা করে এই তিনটি ভাগে ভাগ করা হয়েছে তার মধ্যে ২২ ক্যারেটের সবচেয়ে বেশি বিশুদ্ধ। বাংলাদেশে ২১ ক্যারেটের চাহিদা থাকলেও ২২ ক্যারেট দিয়ে বিভিন্ন ধরনের দ্রব্য সামগ্রী তৈরি করা হচ্ছে বর্তমান সময়ে। আরে এর দাম সম্পর্কে জানতে আগ্রহী বিভিন্ন ব্যক্তিরা এবং যারা ব্যবসা করেন তারাও জানতে চান প্রতিদিনের এই দাম সম্পর্কে।

২২ ক্যারেট সোনার দাম আজকে ১ লক্ষ ১০ হাজার ৬৯০ টাকা।

এই মূল্য নির্ধারণ করে দেয়া হয় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন থেকে। অর্থাৎ সারা বাংলাদেশ জুড়ে আজকে এই মূল্য দিয়ে সোনা কেনাবেচা করা হবে। অনেক সময় প্রতিদিনের এই দাম পরিবর্তন হতে পারে আবার এর দাম একটানা কয়েক সপ্তাহ পর্যন্ত চলমান থাকে। প্রতিদিন সোনার দাম সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের ফাজা নিউজ পত্রিকা পড়বেন। আমাদের পত্রিকায় সর্বশেষ সরকার আপডেট গান গুলো দেওয়া হয়ে থাকে।

অন্যান্য প্রতিবেদন:  টাকা টু ডলার রেট?

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *