কিয়া প্রিমিয়াম গাড়ি, Kia Sonet Specification

Jahid Hasan

এই প্রতিবেদনে আমরা কিয়া প্রিমিয়াম কারি গাড়ি Kia Sonet Price, Specification এবং আরো অন্যান্য তথ্য জেনে নিব। তাহলে এই গাড়ি সম্পর্কে জেনে নেই বিস্তারিত তথ্য।

বাংলাদেশ সহ বিভিন্ন দেশের জনপ্রিয়তা অর্জন করেছে কিয়া ব্র্যান্ডের গাড়িগুলো। এগুলো সাধারণত ইউনিক ডিজাইনার হয় এবং দুর্দান্ত পারফরমেন্সের হয়ে থাকে। তবে আজকে আমরা যে মডেলটি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে আই এম কোয়ালিটির একটি গাড়ি। এখানে ব্যবহার করা হয়েছে আধুনিক সিস্টেম এবং অত্যাধুনিক প্রযুক্তি গুলো। যার মাধ্যমে একজন ব্যবহারকারী এর দুর্দান্ত রাইডগুলো উপভোগ করতে পারবেন। তবে আপনি যে ধরনের গাড়ি কিনেন না কেন তার পূর্বে অবশ্যই এর স্পেসিফিকেশন ও অন্যান্য তথ্যগুলো জানা দরকার। আসুন এখন আমরা এখানে তথ্যগুলো দেখে নেই নিচে থেকে।

Kia Sonet Specification

গাড়িটিতে ব্যবহার করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট সম্পন্ন সকল প্রযুক্তি গুলো। যা গাড়িকে স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। আর যারা এই ব্র্যান্ডের গাড়ি কিনতে আগ্রহী তারা অবশ্যই এই মডেলটি একবার হলেও দেখতে পারেন। কারণ এর ইঞ্জিন পারফরম্যান্স অনেক ভালো অন্যদিকে সেফটি পরিমাণও বেশি এগিয়ে রয়েছে। গাড়ি কিনতে হলে অবশ্যই সেফটি রেটিং দেখে তারপর কিনতে হয়। কারণ এর ওপর নির্ভর করে সম্পূর্ণ নিরাপত্তা ব্যবস্থাপনা। এই গাড়ির তথ্য ও অন্যান্য বিষয় গুলো দেখে নিয়ে নিচের দিকে।

Seating Capacity5 Seater
TransmissionManual & Automatic
Fuel TypePetrol & Diesel
Mileage / Battery32 kmpl
Top Speed200 kmph
Engine1197 cc, 1493 cc & 998 cc

Kia Sonet Price in Bangladesh 85,00,000 Taka

একটি গাড়ি কতটা ভালো পারফরমেন্স দেবে তা নির্ভর করে ওই গাড়ির ইঞ্জিন এবং অন্যান্য বিষয়ের উপর। যে বিষয়গুলো দেখা বেশি জরুরী তা উপরে দেওয়া হয়েছে। আপনারা এখান থেকে দেখে নিতে পারেন।

অন্যান্য প্রতিবেদন: Land Rover Range Rover Velar specification

Share This Article