বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২০ জানুয়ারি

Jahid Hasan

প্রতিদিনের মতো আজকে আমরা আবার হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। কারণ প্রতিনিয়ত এই টাকার মানের পরিবর্তন ঘটে তাই আমরা প্রতিদিন হাজির হই এই বিষয়টি নিয়ে।

বাংলাদেশের টাকার মান তুলনামূলকভাবে বিভিন্ন দেশের তুলনায় অনেক কম আবার অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। পৃথিবী জুড়ে বাংলাদেশের টাকা লেনদেন হয়ে থাকে প্রায় কয়েকশোটি দেশে। এই প্রতিবেদনে জানবো যে সকল দেশের সর্বোচ্চ পরিমাণ টাকা লেনদেন হয়ে থাকে সেই সকল দেশের মুদ্রার সাথে তুলনা করে টাকার রেট। আর এই টাকার রেটের তথ্য নেওয়া হচ্ছে বাংলাদেশ মানি এক্সচেঞ্জ এর ওয়েবসাইট থেকে। আর অনেকের প্রশ্ন হতে পারে টাকার রেট জানা কেন এত গুরুত্বপূর্ণ। কারণ যদি নির্দিষ্ট মান না জানা থাকে তাহলে আপনি যার থেকে অর্থ নিবেন সেখান থেকে আপনি লস পেতে পারেন অথবা যাকে টাকা দিবেন তাকে বেশি টাকা দিয়ে নিজের ক্ষতিগ্রস্ত হতে পারেন। তাই আসুন আমরা আজকের এই টাকার রেট সম্পর্কে জানি এবং দেখে নেই আরো বিভিন্ন তথ্যগুলো।

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২০ জানুয়ারি

বর্তমানে আমেরিকান ডলার হিসাব অনুযায়ী বাংলাদেশের টাকার পরিমাণ বেশ কমেছে কিন্তু অন্যান্য দেশের মুদ্রার তুলনায় এর পরিমাণ বৃদ্ধি পেয়েছে বেশ। তবে আন্তর্জাতিক অর্থের মানদন্ড বেশিরভাগই নির্ধারণ করা হয় আমেরিকান ডলারের ওপর। আসুন আমরা নিচে থেকে আমেরিকান ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রার সাথে আমাদের টাকার মান তুলনা করি এবং কোন দেশে আজকে কত রেট দিচ্ছে সে বিষয় সম্পর্কে।

সিঙ্গাপুরের ডলার৭৫ টাকা ৬২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৮ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১৬ টাকা ৫৮ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪২ টাকা ৩৭ পয়সা

উপরে আপনারা দেখলেন বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। এরকম আরো অন্যান্য মূল্যবান সকল ধাতু এবং জিনিসপত্রের দাম জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা দেখবেন।

আরোও- বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১৯ জানুয়ারি

Share This Article