শুরু হল বিএনপির টানা ৪৮ ঘন্টা হরতাল

Jahid Hasan

আজ থেকে শুরু হল বিএনপির টানা ৪৮ ঘন্টা হরতাল। এটি দিয়ে মোট টানা নভেম্বরের মত হরতাল থাকলো উক্ত শক্তিশালী দল। আজকে সে বিষয়ে সম্পর্কে আলোচনা করা হচ্ছে।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা বেশ জটিল রয়েছে। কারণ কারণ এ বছরের শেষের দিকে নির্বাচন হওয়ার কথা থাকলেও নির্বাচন হচ্ছে আগামী বছরের সাতই জানুয়ারি। ইতিমধ্যে তফসিল ঘোষণা করে ফেলেছে নির্বাচন কমিশন। সব দল অংশগ্রহণ করলেও মোটামুটি ভাবে এখনো দ্বিমতের রয়েছে ‌ বিরোধী দল বিএনপি। যার কারণে একের পর এক হরতাল দিয়ে যাচ্ছে তারা। মূলত এটি হচ্ছে নির্বাচনের প্রতিবাদের একটি ভাষা। তবে এজন্য কেউ ক্ষতিগ্রস্ত হবে না সেটাই আশা সকলের।

বিএনপির টানা ৪৮ ঘন্টা হরতাল

যখন থেকেই তফসিল ঘোষণা করা হবে এমনটা হয়েছে তখন থেকেই টানা হরতাল দিয়ে যাচ্ছে এই দলটি। এবার দিয়ে নয় বারের মতো তারা হরতালের ডাক দিয়েছেন দুই দিনের জন্য। রবিবার এবং সোমবার হরতাল থাকবে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত তা বিদ্যমান থাকবে। এ হরতাল নিয়ে অনেক ধরনের গাড়ি পোড়ানো হলেও বর্তমানে পুলিশ এবং প্রশাসন প্রস্তুত রয়েছেন। যাতে করে জান মালের কোন ক্ষতি না হয়।

সারা দেশে সেনা মোতায়েন পরিকল্পনা রয়েছে

বিভিন্ন স্থানে বিজিবি মোতায়ন করা হয়েছে যাতে করে সাধারণ মানুষ স্বাভাবিক চলাচল করতে পারে। সে বিষয়ে লক্ষ্য রাখার জন্য অনুরোধ করা হয়েছে যাতে কোন জায়গায় দুর্ঘটনা না ঘটে। তবে বিএনপির টানা ৪৮ ঘন্টা হরতালের জনগণের মধ্যে বেশ দুর্ভোগের সৃষ্টি করে দেয়। সেজন্যই অনেকে আর্থিকভাবে এবং সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্যগুলো জানার জন্য অবশ্যই আপনারা আমাদের পত্রিকা নির্বাচন ক্যাটাগরি দেখবেন। সেখানে তুলে ধরা হচ্ছে কোন দলের প্রার্থীরা কে কে মনোনয়নপত্র পেলেন। কিভাবে নির্বাচন প্রচারণা চালাচ্ছেন সে বিষয় সম্পর্কেও দেখতে পারবেন আমাদের এখান থেকে। জাতীয় এবং আন্তর্জাতিক সকল খবরগুলা পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Share This Article