রমজানে প্রাথমিক স্কুলের ছুটির সময়সূচি প্রকাশ

Shaheda Jannat

আসছে পবিত্র রমজান মাস এই রমজান মাস উপলক্ষে যদিও পুরো রমজান মাস ছুটি ছিল ছুটির তালিকায় তথাপি তা সংশোধন করে নেয়া হয়েছে পুরো রমজান মাস উপলক্ষে ছুটি থাকবে না। ১০ রমজান পর্যন্ত চলবে প্রাথমিকের কার্যক্রম এবং সময় সূচি ও প্রকাশ করা হয়েছে।

রমজানে নতুন সময়সূচি অনুযায়ী শ্রেনি কার্যক্রম চলবে সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত

আসছে রমজান মাস পবিত্র এই মাসে প্রথম দশ দিন প্রাথমিক বিদ্যালয়গুলোতে শ্রেনি কার্যক্রম চলবে এবং এই দশদিন শ্রেনি কার্যক্রম চলবে ৯ টা থেকে ৩ টা পর্যন্ত শিক্ষা অধিদপ্তর সময়সূচি প্রকাশ করছে।

এদিকে রমজান উপলক্ষে ৭ মার্চ বৃহস্পতিবার থেকে সকল মাদ্রাসা ছুটি থাকার কথা ছিল তবে তা আর হয়নি স্কুল , কলেজ এর পর এবার মাদ্রাসার ছুটির তালিকা ও সংশোধন করছে সরকার। সর্বমোট ছুটি থেকে ১৫ দিন ছুটি কমানো হয় এবং ২১ মার্চ পর্যন্ত মাদ্রাসায় পরীক্ষা চলার কথা। তিনটি সরকারি আলি আর মাদ্রাসা ও বেসরকারি ইবতেদায়ী ,দাখিল, কামিল , আমির , ফাজিল মাদ্রাসার শ্রেনি কার্যক্রম চলবে।

বছরের শুরুতে যদিও ছুটির তালিকায় পবিত্র রমজান মাসের ত্রিশ দিনের ছুটি ছিল তবে সেই ছুটির তালিকা থেকে ৮ ফেব্রুয়ারি রমজানের ছুটি কমানো হয়েছে।

খুলনা বিভাগের রমজানের ক্যালেন্ডার ২০২৪

প্রাথমিক বিদ্যালয়ে রমজানে ১০ দিন খোলা রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

মাধ্যমিক বিদ্যালয়ে ১৫ দিন স্কুল খোলা রাখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এবং স্কুল কলেজ এর সাথে সাথে মাদ্রাসা গুলো ও খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার তবে প্রাথমিক বিদ্যালয় গুলোতে নামাজের সময় দেয়া হয়েছে। এই ছিল রমজান উপলক্ষে স্কুল এর সময়সূচি। পবিত্র রমজান মাস ভালো কাটুক সুস্থ কাটুক এবং মেতে উঠুন আপনার জীবনের সমস্ত গোনাহ মাফের জন্য ইবাদত বন্দেগীতে।

সজনে পাতার উপকারিতা ও খাওয়ার নিয়ম

Share This Article