২১শে ফেব্রুয়ারি উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জরুরি নির্দেশনা

Shaheda Jannat

২১শে ফেব্রুয়ারি “একুশ আমার শেকড়ের টান জনতার সংগ্রাম, একুশ আমার শত সালাম ,বরকত, শফিক, রফিক, জব্বার”

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জরুরি নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। জানা যায় একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস , আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সব স্কুল ,কলেজ জাতীয় কর্মসূচির সাথে নিজ নিজ কর্মসূচি গ্ৰহন করতে বলা হয়েছে।

রূপক রায় অধিদপ্তরের সহকারী পরিচালক এর আদেশে বলা হয়েছে ২১ শে ফেব্রুয়ারি ও দিন সঠিক রং এর ও সঠিক মাপের পতাকা অর্ধনমিত করে যেন রাখা হয়। ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এই দিবসে ছাত্র-ছাত্রীদের জন্য যেন রাখা হয় কবিতা ,ছড়া বলা , চিত্রাংকন শেখ রাসেল ও সৃজনশীল লেখা যেন অনুষ্ঠানের অন্তর্ভুক্ত করা হয়‌।

সব সরকারি বেসরকারি ইংরেজি মাধ্যমে এর স্কুল কলেজ গুলোতে যেন ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সব আয়োজন করা হয়। ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে। এছাড়াও সূর্যদয়ের সময় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা যেন হয় এবং সকল শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের Fazar News এর পক্ষ থেকে রইল সকল শহীদদের প্রতি শ্রদ্ধা লাখো শহীদের প্রানের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা এই মাতৃভাষা বাংলা ভাষায় কথা বলার অধিকার।

আবার ও বলতে পারি:

“একুশ আমার কুয়াশা ভরা সকালে, শিশির সিক্ত ধান, একুশ আমার সুখের নদীতে, জোয়ারে ভাসানো বান”

আজ আমরা স্বাধীন সুরে বলতে পারি বুলাতে পারি মায়ের আঁচলে মায়া মাখা বাংলা ভাষা এই ভাষা কেবল লাখো শহীদের প্রানের বিনিময়ে অর্জিত ভাষা।

“সে যে আমার জন্মভূমি

প্রিয় বাংলাদেশ

এই মাটিকে ভালোবেসে

সুখে আছি বেশ”

আবারো জানাই লাখো শহীদের প্রতি অকৃত্রিম ভালোবাসা ও গভীর শ্রদ্ধা।

তুলসী পাতার উপকারিতা স্বাস্থ্য সুরক্ষায়

Share This Article