বাজুস সোনার দাম কত আজকে

Jahid Hasan

প্রতিদিনের মতো আজকে আমরা হাজির হয়েছি আজকের সোনার দাম সম্পর্কে। কারণ নতুন করে আবার সোনার দাম নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন। যার মাধ্যমে আমরা আজকে নতুন করে স্বর্ণের মূল্য সম্পর্কে জানতে পারছি।

পৃথিবীর মূল্যবান ধাতুগুলোর মধ্যে সর্বপ্রথম পজিশনে রয়েছে স্বর্ণ। তাকে ইংরেজিতে বলা হয় গোল্ড এবং অন্যান্য ভাষায় আরো অন্য কিছু। যাই হোক সারা বিশ্বে যতগুলো সোনা রয়েছে সব একই ধরনের কিন্তু বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত। যদিও এর থেকে অনেক মূল্যবান ধাতু রয়েছে যার মূল্য এর থেকে ১০০ গুন পর্যন্ত বেশি হয়ে থাকে। কিন্তু সার্বজনীন মূল্যবান ধাতু ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ পেয়েছে এই সোনা।

বাজুস সোনার দাম কত আজকে

প্রতিনিয়ত এই মূল্য বিভিন্নভাবে পরিবর্তন হয়ে থাকে। বাংলাদেশের মুদ্রা অনুসারে এর দাম বিভিন্ন রকম হয়ে থাকে। বাংলাদেশেও এর দাম প্রতিনিয়ত পরিবর্তন হয়ে থাকে বিভিন্ন কারণ এবং নিয়ম অনুসারে। একেক ধরনের সোনার দাম এক এক রকম হয়ে থাকে। বিভিন্ন ক্যাটাগরি অনুসারে এর দাম বিভিন্ন হয়ে থাকে। আসুন আমরা এই ক্যাটাগরি অনুসারে দাম গুলো সম্পর্কে জেনে নেই।

  • ২৪ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ১৫ হাজার ৭০০ টাকা।
  • ২২ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ১১ হাজার ৪১ টাকা।
  • ২১ ক্যারেট সোনার দাম হচ্ছে ১ লক্ষ ৬ হাজার ২৫ টাকা।
  • ১৮ ক্যারেট সোনার দাম হচ্ছে ৯০ হাজার ৮৬২ টাকা।।

আশা করা যাচ্ছে এ প্রতিবেদনের মাধ্যমে আপনারা আজকে সোনার দাম কত সে বিষয়ে সম্পর্কে জানতে পেরেছে। আরো অন্যান্য মূল্যবান ধাতুর দাম সম্পর্কে জানার জন্য অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন।

আরো পড়ুন: আজকে স্বর্ণের দাম কত ২০২৪

Share This Article