মেডিকেলে ভর্তি পরীক্ষায় প্রথম তানজিম মুনতাকা সর্বা

Jahid Hasan

২০২৪ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম স্থান দখল করে নিয়েছে তানজিম মুনতাকা। সর্বোচ্চ নম্বর পেয়ে এবারের মেডিকেল পরীক্ষায় সবার আগে এগিয়ে রয়েছে। আজকে তার বিষয় সম্পর্কে আমরা জানবো এখন।

গত ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছিল মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪। আর এখানে আবেদন করেছিল বাংলাদেশের বিভিন্ন শিক্ষার্থীরা। এক মাধ্যম থেকে জানা যায় প্রায় ১ লক্ষ ৪ হাজার ৪৩৩ জনের মতো শিক্ষার্থীরা এখানে আবেদন করেছিলেন। প্রত্যেকটি সিটের বিপরীতে আবেদন করেছিল ১৯ জন করে শিক্ষার্থীরা। মোট এক ঘন্টা অর্থাৎ সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ১০০ নম্বরে। পরীক্ষা শেষ হওয়ার পর গত ১১ই ফেব্রুয়ারি ফলাফল ঘোষণা করা হয়। এর মধ্যে ৪৭.৫% শিক্ষার্থী পাশ করেন এবং বানানো শিক্ষার্থীরা ফলাফল দেখেন অনলাইনের মাধ্যমে। কিভাবে শিক্ষার্থীরা অনলাইনে ফলাফল দেখবেন সে বিষয়ে দেখতে হলে অবশ্যই আমাদের নিচের দেওয়া প্রতিবেদনে প্রবেশ করুন।

মেডিকেলে প্রথম তানজিম মুনতাকা

তবে এবারের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছে তিনি। তিনি সর্বমোট নম্বর পেয়েছে ৯২.৫ নম্বর। বাংলাদেশ ফলাফল অনুসারে তিনি প্রথম হয়েছেন। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন তার এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়। তার কাছে সবকিছুই স্বপ্নের মত মনে হচ্ছে। তিনি আরো বলেন কখনো ভাবতেও পারিনি এমন কিছু একটা হতে পারে।

অভিভাবক সম্পর্কে বলতে গেলে তিনি বলেন আমার বাবা-মা আমাকে সর্বোচ্চ দিয়ে সহযোগিতা করেছিলেন। কখনো আমি পরীক্ষায় কম নম্বর পেতাম তাহলে তারা কখনো আমাকে বকা দেননি আরো উৎস সহযোগী দিয়েছেন তাকে। ছোট ছোট কথা বলে আমাকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সহযোগিতা করেছেন তারা। আরো জানান তার মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার পিছনে অন্যতম গুরুত্বপূর্ণ এবং অনুপ্রেরণা হিসেবে ভূমিকা পালন করেছেন তার বাবা মা। সর্ব কাজেই মা-বাবা তাকে সহযোগিতা করেছে। মেডিকেলে চিকিৎসক হওয়ার শক্ত সফল হওয়ার জন্য উৎসাহ দিয়েছেন শিক্ষকরা। উৎসাহের কারণে আমি চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখেছি।

এই ছিল মেডিকেলে ভর্তি হওয়া তানজিম মুনতাকার বক্তব্য। এরকম আরো সকল বিষয় তার সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন।

পড়ুন: ঢাকা মেডিকেল কলেজ ভর্তি ফলাফল

Share This Article