ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষা ২০২৪

Jahid Hasan

আজকে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষা। যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে ইচ্ছুক তাদের জন্য আজকের দারুন একটি সুযোগ। আর আজকে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় ধাপের।

যতগুলো সাধারণ পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে‌ প্রথম জায়গা দখল করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এখানে ভর্তি হওয়ার স্বপ্ন থাকে অনেক শিক্ষার্থীর। কিন্তু এখানে কেবল নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হলে একজন শিক্ষার্থীর ভর্তির জন্য সুযোগ পান। আর এই ভর্তি যোগ্যতা নির্ভর করে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা ফলাফলের ওপর। এখানে বেশ কয়েকটি ডিপার্টমেন্ট থাকলে অন্যতম একটি জনপ্রিয় ডিপার্টমেন্ট হচ্ছে বিজ্ঞান বিভাগ। আর এখানে কেবলমাত্র এই বিভাগের শিক্ষার্থীরাই আবেদন করতে পারেন না।

আজকে ঢাকাতে অনুষ্ঠিত হচ্ছে এই ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষা শুরু হচ্ছে বেলা ১১ঃ৩০ থেকে দুপুর 11 টা 30 মিনিট পর্যন্ত। বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা হচ্ছে ১৮৪১টি। আর এবার ভর্তি পরীক্ষায় মোট আবেদন পড়েছে ১ লাখ ২২ হাজার ৮২টি। প্রতিটি সিট এর বিপরীতে এবার প্রতিদ্বন্দিতা করবে প্রায় ৬৬ জন শিক্ষার্থীরা। সাধারণত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার প্রথম সাত দিনের মধ্যে ফলাফল প্রকাশিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়। ফলাফল দেখতে আগ্রহী যারা তারা অবশ্যই আমাদের শিক্ষা খবর ক্যাটাগরির আপডেটের সঙ্গে থাকবেন।

অন্যান্য প্রতিবেদন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

Share This Article