কিয়া কোম্পানির নতুন গাড়ি, Kia Seltos Specification

Jahid Hasan

এই প্রতিবেদনে এখন আমরা জানবো কিয়া কোম্পানির নতুন গাড়ি সম্পর্কে। ক্যামেরা হাজির হয়েছে Kia Seltos Specification এবং দাম সহ অন্যান্য বিষয় নিয়ে। এখন তাহলে এই গাড়ি সম্পর্কে আমরা দেখে নিই গুরুত্বপূর্ণ তথ্যগুলো।

বর্তমান সময়ে কিয়া ব্র্যান্ডের বিভিন্ন গাড়িগুলো খুব ভালো চলছে বাংলাদেশ। এগুলো সঙ্গে এর ব্যবহারে বৃদ্ধি পেয়েছে প্রায় কয়েক গুণ। যদিও বাংলাদেশে অনেক আগে থেকে এই ব্র্যান্ডের বিভিন্ন গাড়িগুলো জনপ্রিয়তা লাভ করেছে কিন্তু সাম্প্রতিক সময়ে এর বৃদ্ধি আরো বেশি পেয়েছে। তবে অন্যান্য গাড়ির মত তেমন জনসাধারণের কাছে পৌঁছাতে পারেনি। তবে সাম্প্রতিক সময়ে এর কিছু আপডেট মডেল হাজির হয়েছে যাক গ্রাহকরা কিনতে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ বোধ করছে। আজকের এই গাড়িটি তাদের জন্য উপযুক্ত যারা ফ্যামিলি অথবা ছোট বিজনেসের জন্য কিনতে চাচ্ছে। আজকে আমরা এই গাড়িটি সম্পর্কে বিস্তারিত সকল তথ্যগুলো জেনে নেব। যাতে করে আপনারা গাড়িটি সম্পর্কে পরিপূর্ণ সকল ধারণা পেয়ে যাতে এবং কিনতে আগ্রহী হন।

Kia Seltos Specification

আপনি যেকোন ব্র্যান্ডের গাড়ি কিনেন না কেন গাড়ি কেনার পূর্বে অবশ্যই সেই গাড়ির গুরুত্বপূর্ণ তথ্যগুলো দেখে নিতে হবে। সর্বপ্রথম যে বিষয়টি লক্ষ্য নিয়ে হচ্ছে সেটি হচ্ছে গাড়ির ইঞ্জিন। ইঞ্জিন ক্ষমতা যত ভালো হবে তত ভালো পারফরম্যান্স পাবেন গাড়িটি চালিয়ে। এছাড়াও যে বিষয়টির উপর নজর দিতে হবে সেটি হচ্ছে মাইলেজ। কারণ সকল গাড়ির মালিকরা চায় কম ফুয়েলে বেশি মাইলেজ পাওয়া। আপনারা যারা এই গাড়ির মাইলেজ সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই নিচে থেকে দেখে নিবেন।

আর হ্যাঁ অবশ্যই জানতে হবে এর সেফটটি সম্পর্কে। গাড়িতে যদি সেফটি রেটিং কম থাকে তাহলে অবশ্যই সেটি নিবেন না। কেননা এখানে নির্ভর করবে আপনার বাঁচা মরার অনেক কিছু। সুতরাং আমাদের এখানে তুলে ধরা হচ্ছে একটি গাড়ি কেনার পূর্বে যে সকল বিষয় জানা দরকার সে সকল বিষয় তুলে ধরা।

Seating Capacity5 Seater
TransmissionManual & Automatic
Fuel TypePetrol
Mileage / Battery17 kmpl
Top Speed191 kmph
Engine1497 cc

Kia Seltos Price in Bangladesh 12,50,000 Tk

যাদের বাজেট এই টাকার মধ্যে তারা অবশ্যই এই গাড়িটি দেখতে পারেন। কারণ এতে সকল আপডেট এবং অত্যাধুনিক ফিচারগুলো যুক্ত করা হয়েছে। যার মাধ্যমে আপনি এখান থেকে আপনার সেরা গাড়িটি বাছাই করে নিতে পারেন। আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়ে থাকে বিভিন্ন গাড়ির মডেল এবং স্পেসিফিকেশন। আরো অন্যান্য গাড়ির মডেল ও স্পেসিফিকেশন দেখতে হলে অবশ্যই আমাদের কার খবর প্রতিনিয়ত পড়ুন।

অন্যান্য প্রতিবেদন: Hyundai i20 Specification

Share This Article