বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৫ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

বরাবরের মতো বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট নিয়ে ‌আজকে হাজির হয়েছি আমরা। আপনাদের জন্য নিচে দেওয়া হল BD money exchange rate সম্পর্কে।

সিঙ্গাপুরের ডলার৮০ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩২ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

প্রত্যেক দেশের নিজস্ব নাম রয়েছে ঠিক তেমন ভাবে রয়েছে নিজস্ব রাজধানী। ওই দেশের রয়েছে আলাদা আলাদা মুদ্রা আর যাদের মান রয়েছে তাদের নিজস্ব দেশ অনুসারে। যারা বিদেশে ভ্রমণ করে তারা আমাদের দেশ থেকে ওই দেশের মুদ্রা নিয়ে যেতে পারে না। কারণ প্রতিটি দেশের মুদ্রার উপর চলমান থাকতে হয়। আর যারা প্রবাসে বসবাস করে তারা যা অর্থ আয় করে তা ওই দেশের মুদ্রা। তারা সরাসরি এই মুদ্রা গুলো দেশে পাঠাতে পারেনা। যে দেশের মুদ্রায় তিনি আয় করেন না কেন তাকেও ব্যাংকের মাধ্যমে কনভার্ট করে ওই দেশের মুদ্রায় রূপান্তরিত করতে হবে। যাকে বলা হয় মানি এক্সচেঞ্জ।

আর যখন একজন ব্যক্তি এই মানি এক্সচেঞ্জ করতে যাবে তখন তার জানার প্রয়োজন হবে বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। কেননা প্রতিদিন টাকার মানের পরিবর্তন ঘটে থাকে তাই আপনি যদি সঠিক মান সম্পর্কে জানেন তাহলে লেনদেনে সুবিধা পাবেন। অর্থাৎ আপনি আপনার প্রাপ্য অর্থ পাবেন খুব সহজেই। যারা প্রতিনিয়ত দেশ-বিদেশে অর্থ লেনদেন করে তাদের এই বিষয়টি যেন অত্যন্ত জরুরী।

পড়ুন: আজকের টাকার রেট ৪ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article