বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৪ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

আজ রবিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৪। বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট নিয়ে হাজির হয়েছি আজকে আমরা। আজকের এই মুদ্রার মান সম্পর্কে জানতে চান যারা তাদের জন্য এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সিঙ্গাপুরের ডলার৮০ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩২ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

সবারই এই টাকার মানুষ সম্পর্কে জানা দরকার সে ছোট হোক বা বড় হোক। অর্থনৈতিক অবস্থা নির্ভর করে একটি দেশের এই টাকার মানের উপর। যে দেশের টাকার মান বেশি সেই দেশ তত উন্নত। আর টাকার মান জানা থাকলে দেশ-বিদেশে যখন অর্থ লেনদেন করা হয় তখন সঠিক মূল্যে অর্থ লেনদেন করা সম্ভব হয়। বিশেষ করে যারা ফ্রিল্যান্সার হয়েছে তাদের জন্য এটি আরো গুরুত্বপূর্ণ। কারণ তারা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের মার্কেটপ্লেস থেকে অর্থ উত্তোলন করে থাকে আবার অর্থ লেনদেন করে থাকে।

যদি তাদের এই মূল্যটি জানা থাকে তাহলে তিনি লাভবান হবেন এবং সঠিক মূল্য লেনদেন করতে পারবেন। এছাড়াও যারা প্রবাসী রয়েছে তাদেরও এই বিষয়টি জানা অত্যন্ত দরকার। প্রতিনিয়ত তাদের পরিবারের কাছে অর্থ পাঠিয়ে থাকে। লেনদেনের অন্যতম একটি মাধ্যম হচ্ছে ব্যাংক। যদি এই মুদ্রার মান সঠিক জানা থাকে তাহলে ব্যাংক থেকে প্রাপ্য মূল্যটুকু তুলে নিতে পারবে। অর্থাৎ নিজের ব্যক্তিগত এবং রাষ্ট্রীয় সুবিধার্থে অবশ্যই বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট অনুসারে লেনদেন করা উত্তম।

পড়ুন: আজকের টাকার রেট ৩ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article