বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৩ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

নিত্য প্রতিদিনের মতো আমরা হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। যারা আজকের এই টাকা রেট সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের এখান থেকে টাকার রেট সম্পর্কে জানবেন।

কারণ আমাদের ওয়েবসাইটে একমাত্র সকল রেটগুলো দ্রুত আপডেট দেওয়া হয়ে থাকে। বাংলাদেশ ব্যাংকের মেয়ের সাথে মিল রেখে আমরা টাকা রেট গুলো আপডেট দিয়ে থাকি আপনাদের জন্য। বাংলাদেশ থেকে বিদেশে অথবা বিদেশ থেকে বাংলাদেশে অর্থ লেনদেনের ক্ষেত্রে আপনারা নায্য রেট পান। প্রতিদিন টাকার মূল্য পরিবর্তন হয়ে থাকে। আর এই টাকা রেট সম্পর্কে যদি তার জানা থাকে তাহলে আর যে সকল প্রবাসীরা বাড়িতে টাকা পাঠান তারা সঠিক মূল্য টাকা পাঠাতে পারবেন। আজকে আমেরিকান মুদ্রায় যে টাকার মানুষ রয়েছে কালকে তা থেকে হয়তো বা কম ছিল। টাকা পাঠালে আপনি অতিরিক্ত টাকা পাচ্ছেন এক্ষেত্রে। এছাড়াও যারা করে থাকে তাদের এই বিষয়টি জানাও আরো গুরুত্বপূর্ণ। দিন প্রায় কয়েক লক্ষ ডলার টাকা উত্তোলন করে থাকে বাংলাদেশের ফ্রিল্যান্সার। সঠিক মূল্যে টাকা উত্তোলন করে তাহলে এটি তাদের ব্যক্তিগত এবং দেশের রাষ্ট্রীয় ক্ষেত্রেও বেশ গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে।

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

সিঙ্গাপুরের ডলার৮০ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩২ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

উপরে আপনারা দেখলেন বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৩ ফেব্রুয়ারি ২০২৪ সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনের টাকা সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পড়বেন।

আরো পড়ুন: আজকের টাকার রেট ২ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article