বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

বরাবরের মতো বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট এ হাজির হয়েছি আজকে আমরা। যারা বিভিন্ন দেশের অনুসারে আজকে বাংলাদেশের টাকার মান সম্পর্কে জানতে চাচ্ছেন তাদের জন্য এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ

আজ হচ্ছে ২ ফেব্রুয়ারি রোজ শুক্রবার। বাংলা মাসের ২০ তারিখ ১৪৩০। প্রতিদিনের মতো আমাদের ওয়েবসাইটে সব সময় টাকার এক্সচেঞ্জ রেট আপডেট দেওয়া হয়ে থাকে। আর এই আপডেট দেওয়ার অন্যতম একটি কারণ হচ্ছে যাতে করে অর্থ লেনদেনে মানুষ তার প্রাপ্য অর্থ টুকু পায়। বিশেষ করে যারা বাংলাদেশ থেকে বিদেশে অর্থ পাঠায় অথবা বিদেশ থেকে বাংলাদেশের অর্থ পাঠায় তাদের জন্য এ বিষয়টি আরো গুরুত্বপূর্ণ। যেমন তিনি বাংলাদেশ থেকে দেশের বাইরে টাকা পাঠাচ্ছে ১১৫ টাকা প্রতি ডলার হিসেবে। অন্যদিকে আজকের ডলার এক্সচেঞ্জ রেট হচ্ছে ১১০ টাকা করে। এখানে যে সমস্যাটি হচ্ছে সেটি হচ্ছে ‌ঐ ব্যক্তি প্রতি ডলারে 5 টাকা করে বেশি দিচ্ছে এবং তার পাঁচ টাকা করে লস হচ্ছে। টাকা উত্তোলন করবে তারা যদি কম রেটে তাকে উত্তোলন করে সে ক্ষেত্রেও একই ধরনের সমস্যা হবে তার। তাই এই ধরনের ডলার রেট অথবা মানি এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিভিন্ন দেশের আজকের টাকার রেট

সিঙ্গাপুরের ডলার৮০ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩২ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

পরে আপনাদের সুবিধার্থে দেয়া হয়েছে বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। এরকম আরো পূর্ববর্তী সকল দিনে টাকা রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের দেওয়া এই নিচের আর্টিকেলে প্রবেশ করুন।

আরো পড়ুন: আজকের টাকার রেট ১ ফেব্রুয়ারি

Share This Article