বাংলাদেশের মুদ্রায় আজকের টাকার মান কত ১৫ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

প্রতিদিনের মতো আজকে আমরা হাজির হয়েছি বাংলাদেশী মুদ্রা আজকের টাকার মান কত সেই বিষয় সম্পর্কে। আবার পরিবর্তন হয়েছে আজকের মুদ্রার মান। এই মান সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের প্রতিকার শেষ পর্যন্ত পড়বেন।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশের মুদ্রায় আজকের টাকার মান কত

প্রত্যেক মাসে বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা প্রায় বাংলাদেশের টাকায় কয়েক কোটি অর্থ পাঠায় দেশে। কিন্তু এই টাকা অর্থ লেনদেনের ক্ষেত্রে বেশিরভাগই মানুষ জানে না আজকে বাংলাদেশের মুদ্রায় কত টাকার মান। টাকা পাঠাতে পারেনা সঠিক মূল্য এতে করে সে নিজেকে ক্ষতিগ্রস্ত হয় এবং তার পরিবারও ক্ষতিগ্রস্ত সম্মুখীন হয়। শুধুমাত্র তাই নয় সঠিক অর্থে লেনদেন না করলে রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়। একজন ব্যক্তি কে অবশ্যই এ প্রক্রিয়ার মাধ্যমে অর্থ লেনদেন করতে হবে।

এছাড়াও যারা দেশ থেকে বিদেশে নানা উপায় তাদেরও এ বিষয়টি জানা অত্যন্ত জরুরী। তাহলেই কেবলমাত্র তারা সঠিক উপায়ে অর্থ লেনদেন করতে পারবেন। আর আমাদের এখানে যে টাকা রেট দেওয়া হয়েছে তা আন্তর্জাতিক মানের টাকার রেট এর তথ্য থেকে নেওয়া হয়েছে। এ রেট এর মাধ্যমে সারা বাংলাদেশ থেকে যেকোনো ব্যাংকের মাধ্যমে করতে পারবে। বাংলাদেশের মুদ্রায় আজকের টাকার মান কত ১৫ ফেব্রুয়ারি ২০২৪।

অন্যান্য আর্টিকেল: টাকার মান কত ১৪ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article