দেখা দিয়েছে দেশে করোনা ভাইরাসের আক্রান্ত রোগী

Jahid Hasan

আবারও দেখা দিয়েছে দেশে করোনা ভাইরাসের আক্রান্ত রোগী। আর এর পরিমাণ দাঁড়িয়েছে প্রায় 19 জন। কোথায় আছেন এবং মৃত্যুবরণ করেছেন কিনা সে বিষয়ে সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে এই প্রতিবেদনে।

২০২০ সালের প্রথম দিকের কথা ভাবলেই গা শিউরে ওঠে অনেকের। সকল বিশ্বকে থামিয়ে দিয়েছিল একটি মাত্র ভাইরাস সেটি হচ্ছে করোনাভাইরাস। যার উৎপত্তি হয়েছিল চীন থেকে এবং ছড়িয়ে গিয়েছিল সারা বিশ্বের বিভিন্ন দেশগুলোতে। এর মৃত্যু সংখ্যা দ্বারা প্রায় কয়েক লক্ষ। শুধুমাত্র বাংলাদেশেই মারা গেছে এই রোগে আক্রান্ত হয়ে কয়েক হাজার মানুষ। শুধুমাত্র তাই নয় উন্নত দেশ এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থা থাকা সত্ত্বেও অনেক দেশ বেকায়দায় পড়ে গিয়েছিল। এর ভয়ে মানুষ ঘর হতে বের হতে পারত না বিভিন্ন কাজে অংশগ্রহণ করতে পারছে না। বাংলাদেশসহ বিভিন্ন দেশের লকডাউন করে দেয়া হয়েছিল। তবে ২০২০ সালের শেষের দিকে এবং একই সালের প্রথম থেকে অনেকটা শিডিউল করা হয় এর ব্যবস্থাপনা। এরপর ধরতে গেলে অনেকটা চলে গিয়েছিল করোনা ভাইরাস।

দেখা দিয়েছে দেশে করোনা ভাইরাসের আক্রান্ত রোগী

গত ২৮ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম থেকে জানিয়ে দেওয়া হয়েছে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে। সেখানে উল্লেখ করা হয়েছে ঢাকা সিটি এবং দেশের বিভিন্ন অঞ্চলে হাসপাতাল এবং বাড়িগুলোতে পরীক্ষা করে জানা গেছে গত ২৪ ঘন্টায় ৬ জন সুস্থ হয়েছেন পুরোপুরিভাবে। আর মাধ্যমে সারা বাংলাদেশে মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৩ হাজার ৯১৮ জন। আর গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮২০ টি। খাওয়া হয়েছে এ পর্যন্ত অর্থাৎ বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশে ২৪ ঘন্টায় ১৯ জনের দেহে এই করোনাভাইরাসের আক্রমণ দেখা দিয়েছে।

এই 19 জন আক্রান্ত ব্যক্তির মধ্যে কেউ মারা যায়নি। সবাই সুস্থ আছেন এবং সবাই স্বাভাবিকভাবে জীবন যাপন করছে। তবে তাদেরকে নির্দিষ্ট পদ্ধতি অবলম্বন করতে বলা হয়েছে এবং পর্যাপ্ত চিকিৎসা নেওয়ার উল্লেখ করা রয়েছে। যতদিন পর্যন্ত তারা সুস্থ না থাকতেন ততদিন পর্যন্ত তারা করোনা কালীন সময়ের মতো নির্দিষ্ট ঘরে আবদ্ধ থাকবেন। যাতে করে এর প্রকোপ আরো বৃদ্ধি না পায় এবং সুস্থভাবে বেঁচে থাকে। দেশে দেখা দিয়েছে করোনাভাইরাসের আক্রান্ত রোগী এ বিষয় নিয়ে ভাবার কোন কিছু কারণ নেই। রয়েছে এর এন্টিডোস এবং বিভিন্ন ধরনের চিকিৎসা ব্যবস্থাপনা

Share This Article