বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৭ জানুয়ারি ২০২৪

Jahid Hasan

প্রতিদিনের মতো আমরা হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। আজকের ঢাকার মান জানতে ইচ্ছুক যারা তারা অবশ্যই আমাদের নিচের তালিকা দেখে নিবেন এবং এখান থেকে কোন দেশের টাকার মান কত সে বিষয়টি জানবেন।

সিঙ্গাপুরের ডলার৭৮ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

অনেকের প্রশ্ন থাকতে পারে এই টাকা রেট জানা কেন এত গুরুত্বপূর্ণ। একটি দেশের অর্থনৈতিক অবস্থা নির্ভর করে সেই দেশের টাকার মান কত সে বিষয়ের উপর। বাংলাদেশের টাকার মান যত বেশি সেই দেশ তত উন্নত। প্রতিনিয়ত টাকার মানের তারতম্য হয়ে থাকে। যারা বিদেশ থেকে অথবা বাংলাদেশ থেকে বিদেশে অর্থ লেনদেন করে তাদের এই বিষয়টি আলোচনা বেশি গুরুত্বপূর্ণ। কারণ আমাদের দেশ থেকে প্রচুর প্রবাসী ভাইয়েরা রেমিটেন্স পাঠায়। এর বিপরীতে তারা পরিবারের কাছে কত টাকা বিনিময়ে কত অর্থ পাঠাতে পারছে সে বিষয় সম্পর্কে জানা দরকার।

বাংলাদেশের যতদিন যাচ্ছে তত ফ্রিল্যান্সারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর যারা ফ্রিল্যান্সিং করে তাদের বেশিরভাগ অর্থ আসে ডলার হিসেবে অর্থাৎ বাইরের দেশের অর্থ হিসেবে। যখন টাকাটি তুলতে চায় তখন নির্দিষ্ট মানি রেট সম্পর্কে জানার প্রয়োজন হয়। তা অবশ্যই বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৭ জানুয়ারি ২০২৪ সম্পর্কে জেনে নিবেন।

আরোও পড়ুন: আজকের টাকার রেট ২৫ জানুয়ারি ২০২৪

Share This Article