বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৫ জানুয়ারি ২০২৪

Jahid Hasan

আমরা প্রতিদিনের মতো বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৫ জানুয়ারি ২০২৪ হাজির হয়েছি। আজকে একটা বিভিন্ন দেশের মুদ্রার মান সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই এই প্রতিবেদন থেকে সে বিষয়টি দেখে নেবেন।

সিঙ্গাপুরের ডলার৭৮ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

সে প্রতিটি দেশের যেমন আলাদা আলাদা নাম রয়েছে সে অনুসারে আলাদা আলাদা তাদের মুদ্রার নাম রয়েছে। শুধুমাত্র নাম নয় রয়েছে এর মানের পরিবর্তন। যেমন আমেরিকান এক ডলার সমান সমান বাংলাদেশের ১২০ টাকা। এরকম বিভিন্ন দেশের সাথে এই টাকার মানের অনেক পার্থক্য রয়েছে। সারা বিশ্বজুড়ে সবচেয়ে বেশি টাকার মান হয়ে থাকে কুয়েতের এবং অন্যান্য দেশের আর সবচেয়ে টাকার মান কম দেখা যায় জাপান এবং কোরিয়া। আপনারা দেখলেন পৃথিবীর প্রায় সকল দেশের অর্থাৎ বাংলাদেশ থেকে যে সকল দেশের বেশি লেনদেন করা হয় এই সকল দেশের টাকার মান মান সম্পর্কে।

এখন প্রশ্ন হচ্ছে বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৫ জানুয়ারি জানা কেন এত জরুরী। এই বিষয়গুলো জানার অন্যতম একটি কারণ হচ্ছে অনেক প্রবাসীরা আছে যারা তাদের পরিবারের নিকট অর্থ পাঠায় আবার অনেক ফ্রিল্যান্সাররা অনলাইন থেকে আয় করে ডলার থেকে টাকায় কনভার্ট করতে চাই। তারা যদি এই সঠিক মানটি জেনে থাকে তাহলে অবশ্যই সঠিক মূল্য পাবেন এবং লাভবান হবেন।

আরো পড়ুন: আজকের টাকার রেট ২৪ জানুয়ারি ২০২৪

Share This Article