আজকের টাকার রেট ৩ এপ্রিল, BD Taka Exchange Rate

Jahid Hasan

প্রতিদিনের মতো আজকে আমরা হাজির হয়েছি আজকের টাকার রেট সম্পর্কে। অর্থাৎ এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা জানতে পারবেন BD Taka Exchange Rate 2024. আপনারা যারা এ বিষয়টি জানতে চাচ্ছেন তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন গুরুত্বপূর্ণ বেশি।

প্রতিনিয়ত বিভিন্ন ধরনের এবং বিভিন্নভাবে অর্থ লেনদেন করা হয়ে থাকে এক দেশ থেকে আরেক দেশে। আমাদের দেশে বিশেষ করে প্রবাসীরা এই অর্থ বেশি লেনদেন করে থাকেন। তাছাড়া যারা ফ্রিল্যান্সার হয়েছে তারা প্রচুর অর্থ লেনদেন করেন। শুধুমাত্র ফ্রিল্যান্সার এবং প্রবাসীরা প্রায় প্রত্যেক মাসে কয়েক লক্ষ ডলার পর্যন্ত লেনদেন করে থাকে। আর এই বিশাল অ্যামাউন্ট এর লেনদেন অবশ্যই বাংলাদেশের জন্য একটি কল্যাণকর। কিন্তু অনেকেই সঠিক টাকার মান না জানার কারণে পরিপূর্ণ অর্থ পায় না। বিভিন্ন ব্যাংক গুলোতে বিভিন্ন টাকার মান রয়েছে। কিন্তু সকল বিষয় বিবেচনা করে বাংলাদেশ ব্যাংক এই অর্থ নির্ধারণ করে দেয় বাংলাদেশের জন্য। এই টাকার মান জেনে যদি একজন ব্যক্তি অর্থ লেনদেন করে তাহলে অবশ্যই সে লাভবান হবেন।

আজকের টাকার রেট

সিঙ্গাপুরের ডলার৮৪ টাকা ৩২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৪ টাকা ২৬ পয়সা
মার্কিন ডলার১১৩ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

এই প্রতিবেদনে একজন পাঠক দেখলেন আজকের টাকার রেট ৩ এপ্রিল ২০২৪ সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনের মুদ্রার মান সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের প্রতিকার নিয়মিত পড়তে হবে।

অন্যান্য প্রতিবেদন: টাকার রেট ২ এপ্রিল ২০২৪

Share This Article