আজকের টাকার রেট ২ এপ্রিল ২০২৪

Jahid Hasan

বরাবরের মতো আজকে আমরা হাজির হয়েছি আজকের টাকার রেট ২ এপ্রিল ২০২৪ নিয়ে। কেননা অর্থ লেনদেনের ক্ষেত্রে অবশ্যই এ বিষয়টি জানা জরুরী যারা বৈদেশিক মুদ্রা গুলো দেশে আনে। কারণ নির্দিষ্ট টাকার মান অনুসারে অর্থ লেনদেন করা নাগরিকের একটি অধিকার এবং দায়িত্ব।

প্রত্যেকদিন প্রায় কয়েক কোটি টাকা বিদেশ থেকে দেশে আসে এবং দেশ থেকে বিদেশে যায়। আর এই টাকার রেট অনুসারে অর্থ লেনদেন করতে হবে অবশ্যই একজন ব্যক্তিকে। ধরুন আজকে ডলার রেট ১২০ টাকা কিন্তু আপনি সেটা না বুঝে অর্থ প্রেরণ করলেন অথবা আনলেন। সে ক্ষেত্রে আপনাকে ব্যাংক থেকে দেয়া হলো মাত্র ১১৫ টাকা রেটে। অর্থাৎ আপনি প্রতি ডলারে ৫ টাকা করে কম পাচ্ছেন। এক্ষেত্রে আপনি নিজে যেভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ঠিক তেমন ভাবে রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হচ্ছে। রাষ্ট্র কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে এবং নিজের ব্যক্তিগত অধিকার পেতে অবশ্যই তাকে জেনে তারপর অর্থ লেনদেন করা দরকার। আর সব সময় মাথায় রাখতে হবে অবৈধ উপায়ে কখনো লেনদেন না করে সঠিক উপায় লেনদেন করা।

সিঙ্গাপুরের ডলার৮৪ টাকা ৩২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৪ টাকা ২৬ পয়সা
মার্কিন ডলার১১৩ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

বিশেষ করে প্রবাসে যারা বসবাস করে এবং ফ্রিল্যান্সার রয়েছে তাদের অবশ্যই আজকের টাকা রেট এ বিষয়টি জেনে অর্থ লেনদেন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে সর্বক্ষেত্রে তারা লাভবান হতে পারবেন।

এই প্রতিবেদনে আপনারা দেখলেন আজকের টাকার রেট সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনের টাকা রেট গুলো জানতে হলে অবশ্যই নিচে দেওয়া লিংকে প্রবেশ করুন। সেখান থেকে দেখতে পারবেন আজকের টাকার মান এবং অন্যান্য বিষয়গুলো।

অন্যান্য- টাকার রেট ১ এপ্রিল ২০২৪

Share This Article