২০২৪ সালের বইমেলার আজকে শেষ দিন

Jahid Hasan

আজকে বইমেলার সর্বশেষ দিন এমনটাই জানানো হয়েছে কর্তৃপক্ষ থেকে। অতিরিক্ত সময় দুই দিন বৃদ্ধি করা হলেও সর্বশেষ দিন হচ্ছে আজকে আর আজকের পর ২০২৪ সালের বইমেলা অফিশিয়াল ভাবে বন্ধ হয়ে যাবে।

বইমেলার আজকে শেষ

প্রতিবছর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে আয়োজন করা হয় অমর একুশে বইমেলা। আর এই বইমেলাতে প্রকাশ করা হয় দেশের নানা লেখক এবং প্রকাশকের বইগুলো। প্রতি বছরের মত ২০২৪ সালের ও আয়োজন করা হয়েছে এই বইমেলার। আর প্রথম দিন থেকেই দেশের জনপ্রিয়তা অর্জন করে আসছিল। তবে এবারের বইমেলার ভিন্ন কিছু রূপ পেয়েছে যেমন টিপু সুলতানের প্রশ্ন করা এবং তাকে নিয়ে বিভিন্ন ধরনের বাক বিতন্ডা ইত্যাদি। অন্যদিকে ভাইরাল হয়েছিল মোস্তাক তিশার বই আবার হিরো আলমকে বের করে দেওয়া ইত্যাদি বিষয়গুলো।

তবে যাই হোক বইমেলা থেকে বই কিনেছে অনেক এবং বাকি সব কিছু ছিল সুষ্ঠুভাবে। নিয়ম অনুসারে ফেব্রুয়ারি মাস শেষ হয় মাত্রই বইমেলা শেষ হয়ে যাবে। কিন্তু প্রথম দিক থেকে বৃষ্টি থাকার কারণে বেশ সমস্যায় পরে প্রকাশক এবং স্টল মালিক গুলো। তাই এই দোকান পরিচালনার জন্য এবং সাধারণ দর্শকদের সাথে আসতে পারে তাই দুইদিন সময় সময় বৃদ্ধির জন্য আবেদন করা হয়। কর্তৃপক্ষ এই আবেদন মেনে নিয়ে বইমেলার সময়সীমা দুই দিন বৃদ্ধি করে দেন। আর বইমেলার আজকে শেষ দিন সেই সময় অনুসারে। অর্থাৎ আজকের পর আর এই মেলা অনুষ্ঠিত হবে না। আবার আগামী বছর বইমেলার আয়োজন করা হবে যথা নিয়মে।

অন্যান্য প্রতিবেদন: মুশতাক তিশা বইমেলা ঘটনা

Share This Article