চকবাজারে আগুন কাজ করছে ফায়ার সার্ভিস ইউনিট

Jahid Hasan

আজকে ২৩ মার্চ রাত তিনটার দিকে পুরান ঢাকার চকবাজারে আগুন লাগার ঘটনা ঘটে। এই খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট আগুন নেভানোর কাজে লেগে যায়। আজকের এই প্রতিবেদনে আগুন লাগার ঘটনা এবং অন্যান্য বিষয় সম্পর্কে তুলে ধরা হবে।

২০২৪ সালের শুরু থেকেই আগুন লাগার ঘটনা ঘটে যাচ্ছে আমাদের দেশে অত্যাধিক পরিমাণ। কয়েকদিন আগে উত্তরটার কাঁচা বাজারে আগুন লেগেছে। তার পূর্বের একটি রেস্টুরেন্টে আগুন লাগার ঘটনা সহ পুরো বিল্ডিং এ আগুন লাগার ঘটনা ঘটে। যা সারা বাংলাদেশকে কাপিয়ে দিয়েছিল এক মর্মান্তিক মৃত্যু পুরিতে। যত দিন যাচ্ছে তত এই ভয়াবহ তীব্রতা বাড়ছে। এ রেশ কাটে না কাটতেই আবার আগুন লেগেছে এই পুরান ঢাকাতে। চলুন আজকের এই বিষয় সম্পর্কে এখন আমরা দেখে নেই।

চকবাজারে আগুন কাজ করছে ফায়ার সার্ভিস ইউনিট

বিশেষ এক সূত্র থেকে জানা যায় ২৩ মার্চ রাত তিনটার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে বা আগুন লেগেছে সে সম্পর্কে এখন পর্যন্ত জানা যায়নি। তবে আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের আগমন ঘটে এবং আগুন নেভানোর কাজে তাদের দারুন দক্ষতা দেখা যায়। প্রথমে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছায় তারপর আটটি ইউনিট পৌঁছে কার্যক্রম চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে বেশ কয়েকটি সূত্রে জানা গিয়েছে ভিতরে জুতার কারখানা এবং অন্যান্য দাহ্য পদার্থ রয়েছে। যার কারণে আগুনের ভয়াবহতা বৃদ্ধি পেয়েছে। মূলত কি কি কারনে আগুন লেগেছে সে বিষয়ে সম্পর্কে খুব শীঘ্রই তদন্তের মাধ্যমে বের করা হবে। আর যদি কোন ব্যক্তি সংশ্লিষ্ট কাজে জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে। কেননা এর আগে এরকম যত ঘটনা ঘটেছে তাদের সংশ্লিষ্ট জড়িত ব্যক্তিদেরকে আইনের ব্যবস্থার মাধ্যমে শাস্তি দেওয়া হয়েছে।

চকবাজারের আগুনের ঘটনা সম্পর্কে আরও আপডেট তথ্য গুলো জানতে হলে অবশ্যই আপনারা আমাদের বাজার পত্রিকা পড়বেন। এখানে তুলে ধরা হচ্ছে সর্বশেষ আপডেট খবর গুলো যাতে করে আপনারা জানতে পারেন সকল সারা বাংলার খবর।

অন্যান্য- বেলিরোডে আগুন ঘটনা

Share This Article