১৫ লাখ অভিবাসী নেওয়া হবে কানাডায়

Jahid Hasan

আবারো নিচ্ছে ১৫ লাখ অভিবাসী কানাডা। যারা এই দেশে ভ্রমণ করতে ইচ্ছুক অথবা চাকরির জন্য খুজতেছেন তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। আমরা এই প্রতিবেদনের মাধ্যমে সে বিষয় সম্পর্কেই জেনে নেই।

বাংলাদেশের মানুষসহ আন্তর্জাতিক বিশ্বের অনেকের স্বপ্ন থাকে কানাডায় ভ্রমণ করা। কিন্তু এই দেশে অন্যান্য দেশের মতো ভ্রমণ করার চাইতে বেশি জটিল প্রক্রিয়া অবলম্বন করতে হয়। ধরতে গেলে অনেকটা স্বপ্নের রাজ্য হচ্ছে কানাডা। আপনি যদি স্বাভাবিকভাবে এখানে ভ্রমণ করতে চান সেক্ষেত্রে আপনার প্রচুর অর্থ ব্যয় করতে হবে এবং বিভিন্ন ধরনের ধাপ অতিক্রম করতে হবে। আর যদি আপনারা খুব সহজভাবে যেতে চান তাহলে সে ক্ষেত্রে কানাডার বেশ কিছু সুযোগ-সুবিধা ভোগ এর মাধ্যমে যেতে পারবেন। করোনা সময় আগে বিভিন্ন পদ্ধতিতে কানাডায় প্রচুর লোক মৃত এবং সেখানে সুযোগ সুবিধা দেওয়া হতো কর্মক্ষেত্রের জন্য। কিন্তু হঠাৎ করে করোনার আক্রমণ ঘটে যার কারণে বেশ কয়েক বছর বন্ধ ছিল এখানকার লোক নেওয়া। স্বাভাবিকভাবে মানুষ চলাচল করতে পারলে অভিবাসীদের অর্থাৎ বিভিন্ন সুযোগের মাধ্যমে লোক নেওয়া বন্ধ করে দিয়েছিল কয়েক বছর।

১৫ লাখ অভিবাসী নেওয়া হবে কানাডায়

করোনার সময়ের পর আবারও নতুন করে লোক নিচ্ছে কানাডা। এবারে শুধু এক লক্ষ দুই লক্ষ নয় প্রায় ১৫ লক্ষ লোক নেবে কানাডাতে। তবে ২০২৪ সাল থেকে শুরু করে ২০২৬ সাল পর্যন্ত এই লোক নেওয়া হবে। ধারণা করা হচ্ছে প্রতিবছরে ১৫ লক্ষের অধিক লোক নেবে এই দেশটি। তবে এই লোক নেয়া হচ্ছে সারা পৃথিবী জুড়ে বিভিন্ন দেশগুলো থেকে। বাংলাদেশের মানুষের ক্ষেত্রেও এখানে যাওয়ার জন্য রয়েছে দুর্দান্ত সুযোগ। কিন্তু কিভাবে এ প্রক্রিয়া চলমান থাকবে এখন পর্যন্ত বলা হয়নি। কিভাবে আবেদন করবেন এবং কবে থেকে আবেদ শুরু এ বিষয়ে আমাদের ওয়েবসাইটে খুব শীঘ্রই একটি আর্টিকেল প্রকাশ করা হবে। এই প্রতিবেদনটি দেখার জন্য অবশ্যই নিয়মিত আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকুন।

মালয়েশিয়া ভিসা চেক পাসপোর্ট নম্বর দিয়ে

প্রতিবছর কানাডা তাদের দেশে লোক নিয়োগ দিয়ে থাকে মূলত তাদের দেশের উন্নয়নের কাজে নিয়োজিত করার জন্য। কোরিয়ার মত সকল দক্ষ, অদক্ষ শ্রমিকদের নিয়োগ দেন। যারা এই দেশে ভ্রমন করতে ইচ্ছুক তারা অবশ্যই এখন থেকে পাসপোর্ট করে ফেলুন এবং নির্দিষ্ট ডকুমেন্টগুলো সংগ্রহ করে রাখুন। পরবর্তী সময়ে কোনরকম দেরি ছাড়াই সময়মতো আবেদন করতে পারেন।

Share This Article