১০০০ টাকার মধ্যে রাউটার, D-Link R03 300 Mbps Price

Jahid Hasan

আপনি কি ১০০০ টাকার মধ্যে রাউটার খুজতেছেন? কিন্তু ভালো কোন রাউটার খুঁজে পাচ্ছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ D-Link R03 300 Mbps মডেল নিয়ে হাজির হয়েছে আজকে আমরা।

বর্তমান সময়ে রাউটারের ব্যবহারের চাহিদা বৃদ্ধি পেয়েছে প্রায় কয়েক গুণ। অর্থাৎ বর্তমান সময়ে সাধারণ মোবাইল অপারেটরের তুলনায় ব্রডব্যান্ড লাইনের ইন্টারনেট ব্যবহারের সাথে বৃদ্ধি পেয়েছে। আর যতদিন যাচ্ছে শহর থেকে গ্রাম অঞ্চলগুলোতে আরো বৃদ্ধি পাচ্ছে এই ধরনের ইন্টারনেট ব্যবহারের। আর এই ইন্টারনেট ব্যবহারের দুটি কারণ রয়েছে। একটি হচ্ছে মাত্র ৫০০ টাকা থেকে শুরু করে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করার সুযোগ সুবিধা রয়েছে। যার কারণে বর্তমান সময়ে সবাই এখন ব্রডব্যান্ড লাইন গুলো নিচ্ছে। আর এই ব্রডব্যান্ড লাইন যদি ওয়ারলেস আকারে কেউ চালাতে চায় তার জন্য অবশ্যই প্রয়োজন হবে একটি রাউটারের। যার মাধ্যমে বাইরে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাবে এবং অন্যান্য বিষয়গুলো পাবেন একজন ব্যবহারকারী। রাউটারের রেঞ্জ এবং অন্যান্য বিষয়গুলো যত ভালো হবে ঠিক তত ভালো পারফরম্যান্স পাবেন তারা।

১০০০ টাকার মধ্যে রাউটার

যারা এই বাজেটের মধ্যে রাউটার খুজতেছেন তাদের জন্য অন্যতম একটি মডেল হচ্ছে D-Link R03 300 Mbps. কারণ এই ধরনের রাউটার দিচ্ছে দুর্দান্ত পারফরমেন্সের সকল সেবা গুলো। অনেকেরই বাজেট কম থাকে যার কারণে এক হাজার টাকার মধ্যে বিভিন্ন ধরনের রাউটার খুঁজেন। আবার কেনার ক্ষেত্রে অন্যতম একটি ব্র্যান্ড হচ্ছে ডিলিট যা অনেকেরই পছন্দ। কিন্তু ডি লিংক এর এই ১০০০ টাকার মধ্যে কোন রাউটার ভালো হবে এবং সে বিষয় সম্পর্কে এখন তুলে ধরা হবে।

উপরের এই মডেলের আপনারা পাচ্ছেন দুটি এন্টেনাযুক্ত রাউটার। আর এতে দেওয়া হয়েছে ৩০০ এমবিবিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড। সরাসরি কোর্টের মাধ্যমে ওয়ারলেস আউটপুট পাওয়া সম্ভব হবে। এছাড়াও এর মধ্যে রয়েছে প্রায় ১৬০০ স্কয়ার ফিটের বেশি পর্যন্ত ওয়ারলেস সেবা। অর্থাৎ এই এরিয়া জোরে একজন ব্যক্তি অথবা ব্যবহারকারী ইন্টারনেট চালাতে পারবেন। আর সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে ১০০০ টাকার মধ্যে যে রাউটারটি নিবেন সেটিতে দেয়া হয়েছে এক বছরের ওয়ারেন্টি। অর্থাৎ কোন ধরনের সমস্যা হলে তা ঠিক করে দেবে উক্ত কোম্পানি। আরো অন্যান্য ব্র্যান্ডের এবং মডেলের রাউটার গুলো দেখতে হলে অবশ্যই আমাদের পত্রিকার বিডি প্রাইস ক্যাটাগরী পড়বেন আপনারা

অন্যান্য প্রতিবেদন: ফ্রি ওয়াইফাই কি

Share This Article