বিভিন্ন দেশে বাংলাদেশের টাকার মান কত ১৩ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

আজকে ১৩ ফেব্রুয়ারি ২০২৪ রোজ মঙ্গলবার। প্রতিদিনের মতো আজকে আমরা হাজির হয়েছি আজকে বাংলাদেশের টাকার মান কত সে বিষয়ে সম্পর্কে। প্রতিনিয়ত এই মুদ্রার মানের তারতম্য ঘটে যার কারণে আমরা সর্বশেষ তথ্য এবং আপডেট অনুযায়ী এর মূল্য তুলে ধরছে এখন আমরা।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বিভিন্ন দেশে বাংলাদেশের টাকার মান কত আজকে

একটি দেশের নাগরিক হিসেবে অবশ্যই তাদের এই টাকার মান সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যারা প্রতিনিয়ত অর্থ লেনদেন করে থাকে অথবা ব্যাংকের কাজে নিয়োজিত রয়েছে তাদের জানা আবশ্যিক। প্রতিনিয়ত বিদেশ থেকে দেশে টাকা আনা হয় আবার দেশ থেকে বিদেশে টাকা পাঠানো হয়। দেশের আলাদা আলাদা রয়েছে ঠিক তেমনভাবে সকল মুদ্রার মানের পার্থক্য রয়েছে। এই ধরনের অর্থ লেনদেনের ক্ষেত্রে অবশ্যই এই মুদ্রার মান সম্পর্কে জানা আবশ্যিক।

বিশেষ করে যারা বিদেশ থেকে দেশে টাকা পাঠায় তাদের এই বিষয়টি জানা আরও গুরুত্বপূর্ণ। কারণ এই বিষয়ে জেনে টাকা পাঠালে তুলনামূলকভাবে বেশি লাভবান হতে পারে এবং সঠিক টাকার মূল্য পান। যারা ফ্রিল্যান্সার হয়েছে তাদেরও এ বিষয়টি জানা অত্যন্ত দরকার। তারা বিভিন্ন মার্কেটপ্লেস থেকে সঠিক পরলে টাকা উইথড্র দিতে পারবে এবং তারাও লাভবান হতে পারবেন। সবার উচিত বিভিন্ন দেশে বাংলাদেশের টাকার মান কত আজকে সে বিষয় সম্পর্কে যেন অর্থ লেনদেন করা।

পড়ুন: আজকের টাকার রেট ১২ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article