বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১২ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

১২ ফেব্রুয়ারি ২০২৪ রোজ সোমবার। আর আমরা নিয়ে হাজির হয়েছি আজকের টাকার রেট সম্পর্কে। অর্থাৎ বাংলাদেশে টাকায় আজকে এর মান কত সে বিষয় সম্পর্কে জানব।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

উপরে আপনারা দেখলেন আজকের টাকার মান সম্পর্কে।‌ বাংলাদেশের মুদ্রার নাম হচ্ছে টাকা। অন্যান্য দেশের আরও নিজস্ব মুদ্রা রয়েছে এবং তাদের নামও ভিন্ন। মাত্র নাম ভিন্ন নয় এদের মানের ভিন্নতা রয়েছে। আমার বাংলাদেশের তুলনায় আমেরিকান ডলার ওমানের রিয়াল এগুলোর মূল্য অনেক বেশী। আবার অন্যদিকে কোরিয়ার টাকার মান বাংলাদেশের তুলনায় কম। এরকম পার্থক্য হয়ে থাকে। এই পার্থক্য নিয়মিত পরিবর্তন হতে শুরু করে। মূলত প্রতিদিন এই টাকার মানের পার্থক্য হয়।

যারা থেকে বিদেশে টাকা পাঠাতে ইচ্ছুক অথবা বিদেশ থেকে দেশে টাকা পাঠাতে ইচ্ছুক তাদের অবশ্যই এই টাকার মান সম্পর্কে জানতে হবে। বিশেষ করে যারা ফ্রিল্যান্সিং করে এবং প্রবাসী ভাইরা তার টাকা পাঠায় তাদের অবশ্যই এ বিষয় সম্পর্কে জানা দরকার। হলে তারা প্রাপ্য মূল্যে অর্থ লেনদেন করতে পারবে এক্ষেত্রে উভয়ে উপকার হবে। একটি কথা মাথায় রাখবেন বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট জেনে অর্থ লেনদেন করলে নিজে লাভবান হবেন এবং রাষ্ট্রীয়ভাবেও লাভবান হবে।

পড়ুন: আজকের টাকার রেট ১১ ফেব্রুয়ারি

Share This Article