কীভাবে বিএসএফের গুলিতে বিজিবির সৈনিক নিহত হন?

Shaheda Jannat

বাংলাদেশের বিজিবি বর্ডার গার্ড সিপাহী রইস উদ্দিন নিহত হয়েছেন। যশোরের শার্শা উপজেলার ধ্যানখোলা উপজেলার ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফের গুলিতে নিহত হয়েছেন বাংলাদেশের বর্ডার গার্ড বিজিবি সিপাহী রইস উদ্দিন, গত সোমবার ভোর সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

বাংলাদেশের বর্ডার গার্ড বিজিবি সিপাহী রইস উদ্দিন  নিহত হয়েছেন এরপর রাত ১২ টার দিকে বিজিবির পক্ষ থেকে গনমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিএসএফকে এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করতে জানানো হয়েছে‌। এছাড়াও বিএসএফ এর কাছে তীব্র প্রতিবাদ লিপি পাঠানো হয়েছে বিজিবির পক্ষ থেকে। জানা যায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারী দের কে দেখে ফেলে বিজিবি এবং তাদেরকে বিজিবি ধাওয়া দিলে তারা দৌড়ে পালিয়ে যেতে থাকে ভারতের দিকে এবং এ সময় বিজিবির টহল কৃত দলের সাথে ও বিজিবি সিপাহী রইশুদ্দীন দৌড়াতে দৌড়াতে দল ছুট হয়ে পড়েন এবং ঘন কুয়াশার কারণে উনাকে আর পাওয়া যায়নি পরে জানা যায় তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এটা অত্যন্ত দুঃখজনক আমরা ও আমাদের সবাই উনার পরিবারের শান্তি কামনা করি।

এ ঘটনার পরপরই বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ান কামান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয় এবং এ ঘটনার পরপরই বিজিবি বিএসএফকে তীব্র প্রতিবাদ লিপি পাঠায় এবং সুষ্ঠু তদন্তের দাবি জানায়। সিপাহী রইশুদ্দীনের মরদেহ বাংলাদেশে আনার জন্য সব ধরনের যোগাযোগ অব্যাহত রয়েছে।

আরোও পড়ুন: কানাডার বিদেশি শিক্ষার্থী কমানোর সিদ্ধান্ত গ্রহণ

Share This Article