১১৫১ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে

Jahid Hasan

সারা বাংলাদেশে নিরাপত্তা জোরদার করতে ১১৫১ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে। যাতে করে সুষ্ঠু নির্বাচন সংঘটিত হয় এবং ভোটার সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সে প্রস্তুতি লক্ষে।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচন। ইতিমধ্যে মধ্যে বিভিন্ন দল গুলো তাদের প্রার্থীদেরকে চূড়ান্ত মনোনয়ন পত্র দিয়ে দিয়েছেন। নির্বাচন কমিশন এর নিয়ম অনুসারে এবং তাদের নোটিশ অনুসারে ডিসেম্বরের ১৮ তারিখ থেকে নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন। আর এই নির্বাচনী প্রচারণা চলা মন থাকবে আগামী ২০২৪ সালের ৫ই জানুয়ারি পর্যন্ত।‌ তবে এই নির্বাচনে প্রচারণা করা হচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দিষ্ট নিয়ম অনুসারে। আর এই নির্বাচনে প্রচারণা পর সাথে জানুয়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন।

নিরাপত্তা জোরদার করতে ১১৫১ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে

কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে বিভিন্ন দল এবং কিছু অসাধারণ লোকেরা। আর তাদেরকে প্রতিহত করতে স্টাইক ফোর্স হিসাবে মাঠে নামছে বাংলাদেশ বর্ডার গার্ড বাহিনীরা। ২৯ ডিসেম্বর থেকে মাঠে নামছে এবং ১০ জানুয়ারি পর্যন্ত কাজ করবেন। আর এই উপলক্ষে এই বিজেপি প্রত্যয়ন করা হয়েছে সারা বাংলাদেশ জুড়ে।

যাতে করে সাধারণ মানুষের দুর্ভোগ না পোহাতে হয় এবং মানুষ ভালোভাবেই ভোটকেন্দ্রে পৌঁছে ভোট দিতে পারে। কেননা প্রত্যেক মানুষের মৌলিক অধিকার রয়েছে ভোট প্রদান করে নির্বাচনে অংশগ্রহণ করা। আর এ বিষয়টি মাথায় রেখে এবার এত নিরাপত্তা দেওয়া হচ্ছে।

আর নিরাপত্তা ব্যবস্থাকে আরো জোরদার করতে খুব শীঘ্রই বাংলাদেশ সেনাবাহিনী মাঠে নামবে। আর তারা জনসাধারণকে নিরাপত্তা দেওয়ার জন্য। এদিকে নিরাপত্তা জোরদার করতে ‌১১৫১ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে এবং এরপর থেকেই জনসাধারণের মধ্যে একটি স্বস্তির আশ্বাস দেখা দিয়েছে।

Share This Article