বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন ধরে যায়

Jahid Hasan

গত ৫ জানুয়ারি রোজ শুক্রবার সন্ধ্যার পর বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন ধরে যায়। এরপর থেকেই সারা বাংলাদেশ জুড়ে এর ভয়াবহতা সম্পর্কে জানতে পারেন। কি বিষয় ঘটেছে এবং কিভাবে আগুন লেগেছে ট্রেনে সে বিষয় সম্পর্কে এখন তুলে ধরা হচ্ছে।

মূলত এই ট্রেনটি বেনাপোল থেকে আসছিল এবং ঢাকার উদ্দেশ্যে অর্থাৎ কমলাপুরের রেল স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করেছিল। যখন এই ট্রেনটি সায়দাবাদ অতিক্রম করে কমলপুর রেলস্টেশনে পৌঁছাতে যাবে তখন হঠাৎ করে ট্রেনের বগিতে আগুন দেখা যায়। তারপর সেই আগুন ধীরে ধীরে বাকি বগিতেও চলে যায়। এভাবে সারা ট্রেনে আগুন লেগে যায় কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর পূর্বেই। যখন ট্রেনটিতে আগুন ধরার সাথে সাথে ফায়ার সার্ভিস এবং অন্যান্য টিম উদ্ধারের কাজে আসে। ইতিমধ্যে বেশ কয়েকজন মারা যায় তার মধ্যে ছিলেন দুইজন নারী এবং একজন শিশু। এ পর্যন্ত সর্বমোট চারজনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে। ফায়ার সার্ভিসে আগুন লাগার খবর জানতে পারে ৯ টা ৫ মিনিটে এবং তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে শুরু করে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন ধরে যায়

তারা ১০ টা ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে এবং এগারোটার ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান চারজনের বৃত্ত হয়েছে তবে কিভাবে আগুন লেগেছে সে বিষয়ে সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি এখনো। তবে অনেকে ধারণা করছে নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী দল অথবা দুর্বৃত্তরা এরকম কার্যক্রমও করতে পারে। এ বিষয়ে জোরালোভাবে তদন্ত করা হবে এবং সকল বিষয়গুলো তুলে ধরা হবে। যদি এখানে কেউ আগুন ধরিয়ে থাকে তাহলে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। অন্যদিকে বেনাপোল ট্রেনগুলো আগামী ৬ এবং ৭ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে তারপরে যথা নিয়মে ট্রেন চলাচল করবে।

এ বিষয় সম্পর্কে সর্বশেষ আপডেট তথ্যগুলো জানার জন্য অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত করবেন। কারণ আমাদের পত্রিকায় নিয়মিত সকল দেশি-বিদেশি খবর গুলো আপডেট দেওয়া হয়ে থাকে সবার আগে।

আরো পড়ুন: ৫ম গনবিজ্ঞপ্তি নিয়ে নতুন সুখবর এনটিআরসিএ ২০২৪

Share This Article