৫ম গনবিজ্ঞপ্তি নিয়ে নতুন সুখবর এনটিআরসিএ ২০২৪

Shaheda Jannat

৫ম গনবিজ্ঞপ্তি নিয়ে আজকের এই নতুন আপডেট টি। দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের পদ শূণ্য রয়েছে। ৭০ হাজার পদ যেগুলো শূণ্য রয়েছে তাদের অধিকাংশই স্কুল পর্যায়ে। কলেজ পর্যায়ের যেসব পদ শূণ্য রয়েছে তাদের সংখ্যা স্কুল পর্যায়ের তুলনা কম।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৭০ হাজার পদ শূন্য রয়েছে তাই এইসব শূণ্য পদের বিপরীতে অনেক শিক্ষক নেয়া হবে তবে এই সব পদ সংখ্যা পূর্ণ শিক্ষক নিয়োগ দিয়ে এ পর্যন্ত চতুর্থ গনবিজ্ঞপ্তি পর্যন্ত শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে তবে এবার এই ৭০ হাজার শিক্ষক এর শূণ্য পদের জন্য পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক জানা যায় ২০২২ সালে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং সে সময়ে প্রায় ৬৮ হাজার এর মতো পদ শূন্য ছিল এবং এই ৬৮ হাজার পদ সংখ্যা পূরণ করতে চতুর্থ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল তবে চতুর্থ গনবিজ্ঞপ্তিতে মাত্র ২৭ হাজার শিক্ষক সুপারিশ প্রাপ্ত হয়েছিলেন।

২০২২ সাল থেকে ২০২৪ সালের জানুয়ারি মাস পর্যন্ত শূণ্য পদ হয়েছে প্রায় ৩০ হাজার এবং এসব মিলে প্রায় ৭০ হাজার পদ শূন্য রয়েছে‌। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ আরো জানায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে শূণ্য পদের তথ্য জানতে ইরেজিস্ট্রেশন শুরু করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ। আগামী সপ্তাহ থেকে শিক্ষা প্রতিষ্ঠানের ইরেজিস্ট্রেশন শুরু হতে পারে এবং যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ইরেজিস্ট্রেশন রয়েছে তাদের হালনাগাদ করতে হবে।

এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান বলেছেন যে যেহেতু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৭০ হাজার এর মতো পদ শূণ্য রয়েছে তাই এই সব শূণ্য পদ সংখ্যা পূর্ণ করতে হলে শিক্ষক নিয়োগ দিতে হবে তাই যথাসম্ভব আগামী মাসে হয়তো পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করে এই সব শূণ্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগ দেয়া হবে। চলতি মাসেই শূণ্য পদের সংখ্যা আবার যাচাই করে দ্রুত ৫ম গনবিজ্ঞপ্তিতে প্রকাশ করা হবে। এই ছিল পঞ্চম গনবিজ্ঞপ্তি নিয়ে নতুন আপডেট। এছাড়াও নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

আরোও দেখুন: এনটিআরসিএ সকল খবর

Share This Article