১৮তম শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ডাউনলোড করুন নিজেই

Jahid Hasan

গত ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড। কিভাবে ঘরে বসে নিজেই এই এডমিট কার্ড ডাউনলোড করবেন এবং আপনার কেন্দ্রের নাম দেখবেন সে বিষয় সম্পর্কে তুলে ধরা হচ্ছে আমাদের আজকের প্রতিবেদনে।

এবারের নিবন্ধন পরীক্ষাতে মোট আবেদনের সংখ্যা পড়েছে ১৮ লক্ষ ৪৩ হাজারটি। যেখানে সম্ভাব্য নিয়োগ অর্থাৎ শূন্য প্রার্থীর পত্র এসছে প্রায় ১০ হাজার। ইতিহাসের সর্বোচ্চ সংখ্যক আবেদন করেছে এই ১৮তম নিবন্ধনে। বলা হচ্ছে এযাবৎকালে যতগুলো নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে সর্বোচ্চ সংখ্যক আবেদন হচ্ছে এবার। প্রতিটি জেলায় জেলায় আলাদা আলাদা কেন্দ্র দেখে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ হচ্ছে আগামী ১৫ তারিখ সকাল ১০ টা থেকে। স্কুল এবং কলেজ পর্যায়ে ২ এখানে প্রবেশ করার পর থাকলে অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

প্রবেশপত্র ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। যারা অনলাইনে আবেদন করেছেন এবং টেলিটক সিমের মাধ্যমে আবেদন সম্পন্ন করেছেন। তাদের উক্ত মোবাইল নাম্বারে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হয়েছে। সেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাবমিট অপসনে প্রবেশ করলেই সঙ্গে সঙ্গে ডাউনলোড হয়ে যাবে শিক্ষক নিবন্ধনের এডমিট কার্ড।

এডমিট কার্ড পিডিএফ আকারে ডাউনলোড হওয়ার পর প্রিন্ট আউট করে নিতে হবে। অবশ্যই সেটি কালার প্রিন্ট করতে হবে এবং পরীক্ষার হলে যাওয়ার পূর্বে তা সংরক্ষণ করে নিতে হবে। এই প্রবেশপত্র ব্যতীত কেউ হলে প্রবেশ করতে পারবে না এমনকি কেন্দ্রেও ঢুকতে পারবে না।

More: মিনিস্টারে চাকরি নিতে পারবে মাত্র অষ্টম শ্রেণী পাশেই

Share This Article