৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয় ও মানবন্টন

Shaheda Jannat

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য কেবল আপনি আপনারা আবেদন করে বসে থাকলে চলবে না বিসিএস পরীক্ষা কিভাবে দিতে হবে বিসিএস পরীক্ষার বিষয় ও মানবন্টন সম্পর্কে সুচারুভাবে জানতে হবে প্রচুর পড়তে হবে আপনাকে সম্পূর্ন ভাবে লেখাপড়ায় আবদ্ধ রাখতে হবে। আজকের এই পোষ্ট টির মাধ্যমে আমি বিসিএস পরীক্ষার বিষয় ও মানবন্টন নিচে উল্লেখ করলাম।

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি এখনো প্রকাশ করা হয়নি তবে আবেদন ইতিমধ্যে শেষ‌ হয়েছে। তাই ৪৬ তম বিসিএস পরীক্ষা যারাই দিবেন সবাই কিন্তু যথাযত ভাবে সঠিক প্রস্তুতি নিতে হবে আপনার লক্ষ্য থাকতে হবে অটুট লক্ষ্য অটুক থাকলে লক্ষ্যে পৌঁছাতে কোন বাধা নাই আস্তে পারে।

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয় ও মানবন্টনঃ

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয় ও মানবন্টন সম্পর্কে প্রথমে জানতে হবে। কেননা সামনে ৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা তাই অবহেলা না করে পড়বেন। ৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য সময় বরাদ্দ থাকবে ২ ঘন্টা এবং ২০০ নম্বরের প্রশ্ন থাকবে প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে ০.৫০ সুতরাং খুবই সচেতনতার সহিত প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে।

প্রিলিমিনারি পরীক্ষায় যেসব প্রার্থীরা পাশ করবেন তাদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ এর সুযোগ দেওয়া হবে এবং লিখিত পরীক্ষায় কি কি লাগবে এবং কিভাবে মানবন্টন করা হবে তা আমাদের ব্লগে দেওয়া আছে এবং আপনারা পিএসসির ওয়েবসাইট থেকে ও জানতে পারবেন।

আরো দেখুন: ১৮ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে

Share This Article