১৮ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে

Shaheda Jannat

১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে আগামী ৮ ও ৯ মার্চ কেননা বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এ পরিকল্পনা নিতে যাচ্ছে তো প্রিয় ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রার্থী গন হাতে বেশি সময় নয় আবার একেবারে কম ও সময় নয় এই সময় আপনি আপনারা সঠিক প্রস্তুতি নিতে ভুলবেন না।

আগামী ৮ মার্চ স্কুল পর্যায় ও স্কুল পর্যায় -২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং ৯ মার্চ কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করেছে এনটিআরসিএ। জানা গেছে প্রায় ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার জন্য অপেক্ষা করে আসছে। এসএসসি পরীক্ষার শেষ দিকে এ পরীক্ষা আয়োজনে কেন্দ্র শিক্ষা প্রতিষ্ঠান গুলোর পক্ষ থেকে গ্ৰিন সিগন্যাল পাওয়া গেছে তবে এ পরীক্ষার সম্পূর্ণ পরিকল্পনা ফাইনাল হবে যদি সংশ্লিষ্ট জেলাগুলোর ডিসিদের গ্ৰিন সিগন্যাল পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় এসএসসি পরীক্ষা শেষ হবে আগামী ১২ মার্চ এরপরে পবিত্র রমজান মাস শুরু হবে তবে রমজান মাস শুরুতে শুক্রবার ও শনিবার এই ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে এবং এই সিদ্ধান্ত নিয়েছে এনটিআরসিএ। এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান জানান পরীক্ষা এর থেকে দেরি করলে পবিত্র রমজান মাস শুরু হয়ে যাবে তবে আমরা ভিসির সিদ্ধান্ত পেলেই কিন্তু ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি ঘোষণা করে দেব তবে আগামী ৮ ও ৯ মার্চ ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার পরিকল্পনা চলছে। আবার আরো বলা হয়েছে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা মার্চের শেষের দিকে নেওয়া হবে তবে সঠিক এবং চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে নতুন চেয়ারম্যান মহোদয় যোগদানের পর।

আরোও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের তারিখ ঘোষণা

যাইহোক না কেন যখন ই পরীক্ষা হোক না কেন পূর্বে সঠিক প্রস্তুতি নিতে পারলে আপনার পরীক্ষা অনেক ভালো হবে এবং প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন।

Share This Article