স্নাতক পাশেই আবেদনের সুযোগ দিচ্ছে সাজেদা ফাউন্ডেশন

Jahid Hasan

এবার সাজেদা ফাউন্ডেশন মাত্র স্নাতক পাশেই প্রার্থীদেরকে আবেদনের সুযোগ দিচ্ছে। আমরা আজকের এই প্রতিবেদনে এই বিষয় সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরবো সাজেদা ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি।

বাংলাদেশের বর্তমানে এনজিও চাকরির প্রতি প্রচুর মানুষের জোক হয়েছে। এখানে চাকরি করার জন্য অধীর আগ্রহ দেখা যায় বিভিন্ন প্রার্থীদেরকে। আজকের এই প্রতিবেদনে তুলে ধরব এরকম একটি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে। প্রার্থীরা চাকরির জন্য অধীর আগ্রহে বসে থাকে এবং এখানে চাকরি করতে ইচ্ছে পোষণ করে অনেক। বিভিন্ন ধরনের এনজিও প্রতিষ্ঠান থাকলেও এ প্রতিষ্ঠানের প্রতি দুর্দান্ত আগ্রহ দেখা যায় সাধারণ প্রার্থীদের। কারণ এখানে চাকরির স্থায়িত্ব এবং বেতন কাঠামো তুলনামূলকভাবে অনেক বেশি।

স্নাতক পাশেই আবেদনের সুযোগ দিচ্ছে সাজেদা ফাউন্ডেশন

যদি সময়ে এই এনজিও একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ থেকে প্রায় অনেক সংখ্যক প্রার্থীদেরকে নিয়োগ দিচ্ছেন তারা। এবারে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা জুনিয়র অফিসার হিসাবে নিয়ে নিবেন। তবে এর জন্য কিছু নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন রয়েছে। এই শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে এখন জেনে নেই।

আবেদন করার যোগ্যতা

এখানে আবেদন করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই স্নাতক পাস হতে হবে তবে তাদেরকে বাণিজ্যিক বিভাগ থেকে উত্তীর্ণ হতে হবে। বাণিজ্যিক বিভাগ ছাড়া এখানে কোন প্রার্থীরা আবেদন করতে পারবেন না। আর পয়েন্টের ক্ষেত্রে অবশ্যই ন্যূনতম দ্বিতীয় বিভাগকে উত্তীর্ণ হতে হবে প্রত্যেক পরীক্ষাতে। এছাড়া অধ্যক্ষ থাকতে হবে কম্পিউটার চালানোর পারদর্শিতা এবং বেসিক ইন্টারনেট জ্ঞান সম্পর্কে।

এখানে আবেদন করতে হলে প্রার্থীদের কে আগামী ১৫ জানুয়ারির ভিতরে পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত এবং অন্যান্য প্রয়োজনে কাগজপত্র সহ নির্দিষ্ট ঠিকানায় জমা দিতে হবে। কোন প্রার্থী যদি নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদনপত্র জমা না দিতে পারে তাহলে তার আবেদন গ্রহণ করা হবে না। এটাই উল্লেখ করা হয়েছে সাজেদা ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তিতে।

আরোও: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি ২০২৪

Share This Article