১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি ২০২৪

Shaheda Jannat

শিক্ষক নিবন্ধন পরীক্ষা এনটিআরসিএ এর একটি অন্যতম গুরুত্বপূর্ণ চমক কেননা এই শিক্ষক নিবন্ধন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে অনেকেই শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত হয়ে দেশ ও জাতির কল্যাণে মশগুল থাকেন দেশ থেকে অনেক বেকারত্ব দূর হয় এটাই অন্যতম একটি অবদান। ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এই পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি জানাল বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আবেদন করেছেন সাড়ে আট লাখের ও বেশি প্রার্থী এবং ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা আগামী ফেব্রুয়ারি মাসে হওয়ার পরিকল্পনা করা হলে ও এই পরিকল্পনা থেকে সরে দাঁড়ালো এনটিআরসিএ তাই ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা ফেব্রুয়ারিতে হবেনা। তবে জানা যায় ফেব্রুয়ারি মাসে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা না হওয়ার পেছনে বেশ কিছু কারন রয়েছে তাই এই সিদ্ধান্ত থেকে বিরত থাকছে এনটিআরসিএ তবে এ ও জানা যায় ফেব্রুয়ারি মাসে না হলেও রমজান এর আগে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হবে।

এনটিআরসিএর এক সূত্রে জানা গেছে যে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন ছাপানো হবে বিজি প্রেস থেকে তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং এসএসসি পরীক্ষার কাজের ব্যস্ততায় বিজি প্রেস ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন ছাপাতে পারে ফেব্রুয়ারি মাসের পাঁচ থেকে দশ তারিখের মধ্যে এটা এনটিআরসিএ মৌখিক ভাবে জানিয়েছে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী এত প্রার্থীর প্রশ্ন ছাপাতে প্রায় ২০ দিন সময় লাগবে তাই এই সব বিভিন্ন বিষয় আলোচনা করে জানা যায় ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ফেব্রুয়ারিতে নাও হয়ে পরে হবে এ বিষয়ে কোন সঠিক সিদ্ধান্ত জানাতে পারেনি এনটিআরসিএ। তবে রমজান মাসের আগে চেষ্টা করা হবে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার জন্য। এছাড়াও যারা আবেদন করেছেন সবার জন্য একটি পরামর্শ মন দিয়ে পড়বেন সিলেবাস অনুযায়ী বুজে বুজে পড়বেন দেখবেন অনেক ভালো হবে পরীক্ষা অনেক সহজ হব। সবার জন্য শুভ কামনা রইল।

Also Read: ১৮ তম শিক্ষক নিবন্ধনের জন্য সেরা বইয়ের তালিকা

Share This Article