ডাবল ক্যাডার জেরিন সিকদার

Jahid Hasan

আমাদের এই প্রতিবেদনে এখন তুলে ধরা হচ্ছে ডাবল এডমিন ক্যাডার জেরিন সিকদারকে নিয়ে। সম্প্রতি সময়ে তিনি ফেসবুক সহ বিভিন্ন গণমাধ্যমে প্রচুর আলোচনায় এসেছেন। তাকে নিয়ে প্রশংসায় ভাসিয়ে দিয়েছেন বিভিন্ন ধরনের নেটিজেনরা।

সপ্তাহখানেক আগে প্রকাশিত করা হয়েছে 43 তম বিসিএস পরীক্ষার ফলাফল। ফলাফলের মাধ্যমে বাংলাদেশ হতে সকল ক্যাডারে প্রার্থীদেরকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। প্রিলি, লিখিত এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে উঠে্ন করা হয়েছে এই প্রার্থীদেরকে। এখানে দেখা দিয়েছে একজন পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হওয়া সত্বেও পরবর্তী সময় তিনি যোগদান না করে এখন এডমিন কেনাবে যোগদান করেছেন। অন্য দিকে দেখা দিয়েছে অনেককে পরিবারে অর্থাৎ পরিবার যুগল এডমিন ক্যাডার হয়েছে। সম্প্রীতি সময়ে আরেকজন মানুষের কথা বেশি আলোচনা হচ্ছে সেটি হচ্ছে জেরিন সিকদার। তার ঘটনা সম্পর্কে এখন জানবো।

ডাবল ক্যাডার জেরিন সিকদার

তিনি একজন শরীয়তপুরের বাসিন্দা যদিও তিনি ছোটবেলা থেকে ঢাকায় পড়াশোনা করেছেন এবং সেখানেই তার বেড়ে ওঠা। ছোটবেলা থেকে তেমন কোন ইচ্ছা না থাকলেও পরবর্তীতে সময় তিনি মেডিকেলের পেশার সাথে সংযুক্ত হন। ঢাকা মেডিকেল কলেজে ইন্টার্নশিপ করার সময় তার ডাক্তার প্রেসার প্রতি অনেকটা আগ্রহ হয়ে যায়। বিসিএস এর জন্য প্রস্তুতি নেন এবং মেডিকেলের উপরে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন। ৪২তম বিসিএস ক্যাডারে তিনি সুপারিশ প্রাপ্ত হন এবং এই সেক্টরে যোগদান করেন।

কিন্তু ঘটনা হয় পরের বিষয়ে তিনি 43 তম বিসিএস ক্যাডারে চূড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত হয় এডমিন ক্যাডার হিসেবে। এখানে তিনি এডমিন ক্যাডারে যোগদানের করতে ইচ্ছে পোষণ করে থাকে কিন্তু দুটিতে একসাথে করা এখানে তিনি এডমিন ক্যাডারে যোগদানের করতে ইচ্ছে পোষণ করে। তার মেডিকেল ক্যাডারের সুযোগ সুবিধা তিনি সাথে চাচ্ছেন না কারণ এর মাধ্যমে তিনি জনগণের সেবা এবং অন্যান্য সেবামূলক কাজ করতে পারেন। এখন পর্যন্ত তার সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি যে তিনি কোনটায় থাকবেন। তবে তার এত আগ্রহ দেখে অনেকে বলছেন তুমি সারাদিন এডমিন ক্যাডারে কাজ কর তারপর রাতের বেলায় মেডিকেল ক্যাডারের কাজ করো তাহলে সেটাই তোমার জন্য ভালো হবে। তাহলে কোনটাই স্বার্থ হচ্ছে না আর ইচ্ছার বিরুদ্ধেও যেতে হচ্ছে না। যাই হোক এ ব্যাপারে ডাবল ক্যাডার জেরিন সিকদারের কাছ থেকে আপডেট কোন তথ্য পাওয়া যায়নি এখনো। তিনি কোনটায় যোগদান করেন এ বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

আরো দেখুন: Manoj Kumar Sharma

Share This Article