৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | 46th BCS Circular 2023

Jahid Hasan

প্রকাশিত হয়েছে ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। যারা বিসিএস এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তাদের অপেক্ষা আজকে থেকে শেষ। কারণ এখন থেকে আপনারা আবেদন করতে পারবেন 46th BCS circular 2023

বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ে চাকরির ব্যবস্থাপনা এবং সর্বোচ্চ রেটে চাকরি নেওয়া যায় একমাত্র বিসিএস এর মাধ্যমে। বিসিএস শুধু মাত্র একটি চাকরি নয় এটি হাজার তরুণদের স্বপ্ন। অর্থাৎ বিশেষ ক্যাডার হওয়ার প্রত্যেক মানুষের কাছে একটি যেন স্বপ্নের মত চাওয়া। অনেককে খাওয়া-দাওয়া বন্ধ করে প্রস্তুতি নিয়ে থাকে এখানে উত্তীর্ণ হওয়ার জন্য। কারণ এর মাধ্যমেই হওয়া যায় ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপার ইত্যাদি। আমাদের দেশের বিসিএস এর বেশ কয়েকটি ক্যাটাগরি হয়েছে তার মধ্যে জনপ্রিয় প্রশাসন এবং পররাষ্ট্র ক্যাডার। যেখানে হাজার ছেলের স্বপ্ন জমা হয়ে রয়েছে। অবশেষে বেশ কয়েকদিন আগে প্রকাশিত করা হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি। ইতিমধ্যে ৪৫ তম নিয়োগ বিজ্ঞপ্তির বেশ কয়েকটি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গিয়েছে ফলাফল আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।

৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এবারে নিয়োগ বিজ্ঞপ্তি থেকে প্রায় সকল ক্যাটাগরি থেকে লোক নেওয়া হচ্ছে। মোট ২৮ টি ক্যাটাগরি থেকে ৩১৪০ জনপ্রার্থীদেরকে এবার নিয়োগ দেওয়া হবে। আপনি যদি এখানে জয়েন করতে ইচ্ছুক হন তাহলে এখনই আবেদন করে ফেলুন। কেননা নির্দিষ্ট সময়ের পর এখানে আবেদন করার সুযোগ পাবেন না।

46th BCS Circular 2023 Deadline

  • আবেদন করার শুরুর তারিখ হচ্ছে ১০ ডিসেম্বর ২০২৩ থেকে
  • আবেদনের শেষ সময় ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

৪৬তম বি.সি.এস. পরীক্ষা-২০২৩ এর বিজ্ঞপ্তি

৪৬তম বি.সি.এস. পরীক্ষা-২০২৩ এর বিজ্ঞপ্তি
৪৬তম বি.সি.এস. পরীক্ষা-২০২৩ এর বিজ্ঞপ্তি

৪৬তম বি.সি.এস. পরীক্ষা-২০২৩ এর বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল ডাউনলোড করুন এখানে ক্লিক করে

প্রার্থীদের এখানে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত কোন প্রকার আবেদন এখানে গ্রহণ করা হবে না। কিভাবে আপনারা বিসিএস এর জন্য আবেদন করবেন সে বিষয়ে খুব শীঘ্রই আমরা একটি আর্টিকেল প্রকাশ করব। আর্টিকেলটি দেখার জন্য আমাদের তথ্য প্রযুক্তি ক্যাটাগরি দেখবেন। এবারে বিসিএস এর জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা।

আপনার ৪৬ তম বিসিএস নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। আবেদন শুরু হয় মাত্র এ বিষয়ে আপনাদেরকে আরো তথ্য দিয়ে আপডেট জানাব। সে পর্যন্ত আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

More: ১৮তম শিক্ষক নিবন্ধন আবেদনের সময়সীমা

Share This Article