প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন উত্তর

Jahid Hasan

আজকে অনুষ্ঠিত হলো প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩। মূলত সকালের দিক থেকে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর থেকেই অনেকেই প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন উত্তর জানার জন্য আগ্রহ প্রকাশ করছে।

পূর্বে সারা বাংলাদেশসহ একসাথে পরীক্ষা অনুষ্ঠিত হলো এখন বিভাগ অনুযায়ী আলাদা আলাদা ভাবে নির্দিষ্ট সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এখানে আরেকটি ঘটনা ঘটেছে সেটি হচ্ছে পরীক্ষার জালিয়াতি। পরীক্ষা মূলত অনুষ্ঠিত হয়েছে রংপুর এবং দিনাজপুর বিভাগের বেশ কয়েকটি জেলার। বৃহস্পতিবার রাত থেকে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। মূলত এরা পরীক্ষার জালিয়াতির সঙ্গে জড়িত ছিল। অন্যদিকে প্রশ্ন ফাঁস করার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ধরনের প্রতারণার ফাঁদ ছিল আরেক টিম। এছাড়াও ইলেকট্রনিক্স পণ্য ব্যবহার করে বিভিন্ন ধরনের পদ্ধতির মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছিল অনেকে। তাদেরকেও গ্রেফতার করা হয়েছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন উত্তর

পরীক্ষা অনুষ্ঠিত হবার পর থেকেই অনেকেই জানতে চাচ্ছেন এই পরীক্ষার সলিউশন সম্পর্কে। কারণ প্রত্যেকে পরীক্ষা শেষ করে জানতে চান তাদের প্রশ্ন উত্তর কয়টি সঠিক হয়েছে আর কয়টি সঠিক হয়নি। কারণ এর মাধ্যমে অনেকটা নিশ্চিত হতে পারে যে তাদের চাকরি হওয়ার সম্ভাবনা রয়েছে কতটুকু। তার ওপর ভিত্তি করেই তারা অনেকটা নিশ্চিত হতে পারে। আমাদের এখানে অভিজ্ঞ শিক্ষকদের দ্বারাই তৈরি করা হয়েছে।

আশা করি উপরে থেকে আপনারা দেখতে পারলেন প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন উত্তর সম্পর্কে বিস্তারিত সকল। এছাড়াও আরো অন্যান্য পরীক্ষার প্রশ্ন এবং উত্তরগুলো পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটে বুক না করে রাখবেন। কেননা আমাদের ওয়েবসাইটে নিয়মিত সকল পরীক্ষার আপডেট খবর গুলো দেওয়া হয়ে থাকে।

More: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসকারীদের আটক

Share This Article