বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Jahid Hasan

কালকে প্রকাশিত করা হয়েছে বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। আর এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ থেকে প্রায় অনেক সংখ্যক প্রার্থীদেরকে নিয়োগ দিবে সরাসরি ভাবে এই প্রতিষ্ঠানটি। যে সকল প্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই এ প্রতিবেদন করে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলবেন।

বাংলাদেশের বিভিন্ন বাহিনী গুলোর মধ্যে অন্যতম একটি বাহিনী হচ্ছে বাংলাদেশ পুলিশ। আর সম্প্রীতি সময়ে এর বাহিনী একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন। যার মাধ্যমে সরাসরি ভাবে প্রার্থীদেরকে নিবে পুলিশ কনস্টেবল পদে। আমাদের দেশের ছেলে-মেয়েদের সবারই ইচ্ছে থাকে এই বাহিনীতে যোগদান করা। এর মাধ্যমে সরাসরি জনসেবায় নিজেকে নিযুক্ত রাখতে পারে একজন ব্যক্তি। তরুণদের মধ্যে এই আগ্রহ সবচেয়ে বেশি থাকে। আজকের এই প্রতিবেদনে তাই নিয়ে হাজির হয়েছি এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে যাতে করে তরুণরা এখানে আবেদন করতে পারেন এবং নিজেদের স্বপ্ন পূরণ করতে পারেন।

পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এখানে যোগদান করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট কিছু যোগ্যতা সম্পন্ন হতে হয়। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি এখানে কিছু শারীরিক যোগ্যতা সম্পন্ন হতে হবে প্রার্থীদের। আমরা এ বিষয় সম্পর্কে জেনে নেই।

শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীদেরকে অবশ্যই এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে যে কোন বিভাগ থেকে। আর পয়েন্টের ক্ষেত্রে মাত্র জিপিএ ৫ মধ্যে ২.৫০ হলেই আবেদন করতে পারবে একজন শিক্ষার্থী।

শারীরিক যোগ্যতা

ছেলেদের ক্ষেত্রে অবশ্যই উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটা ব্যতীত অন্য সকল কোটা প্রার্থীদেরকে পাসপোর্ট চার ইঞ্চি হলে আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে। বয়স উচ্চতা অনুসারে ওজনের পরিমাপ নির্দিষ্ট হবে।

মেয়েদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে তবে মুক্তিযোদ্ধা কোটা ব্যতীত সকল কোটাপ্রার্থীদেরকে ৫ফুট ২ ইঞ্চি হলে হবে। ওজন নির্ধারণ করা হবে বয়স এবং উচ্চতার উপর নির্ভর করে।

এখানে যোগদান করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই অবিবাহিত হতে হবে। এমনটাই উল্লেখ করা দেওয়া হয়েছে পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ। যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলবেন অনলাইনের মাধ্যমে। এক্ষেত্রে যতক্ষণ না পর্যন্ত টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফ্রি জমানো হচ্ছে ততক্ষণ পর্যন্ত আবেদন প্রক্রিয়া সফল হবে না।

Share This Article