৪০ টাকায় সাব ইন্সপেক্টর পদে চাকরির সুযোগ

Jahid Hasan

অবশেষে প্রকাশিত করা হয়েছে বাংলাদেশ পুলিশ সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। মাত্র মাত্র অনার্স পাশ হলে এখানে প্রার্থীরা আবেদন করতে পারবে। এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সকল বিষয়গুলো জেনে নেই।

বাংলাদেশ জুড়ে যতগুলো বাহিনী রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে বাংলাদেশ পুলিশ। এ বাহিনীতে যোগদান করার স্বপ্ন থাকে হাজার হাজার দলের আর সেটি যদি হয় সাব-ইন্সপেক্টর পদে তাহলে কথাই নেই। একদিকে এটি সরকারি চাকরি আবার অন্য দিকে এর মাধ্যমে সরাসরি মানুষের সেবায় অংশগ্রহণ করা যায়। এ চাকরি চাহিদা থাকে প্রচুর পরিমাণে। এখন আমরা এই প্রতিবেদনের মাধ্যমে জানবো বাংলাদেশ পুলিশে সাব ইন্সপেক্টর পদে আবেদন করার জন্য কি কি যোগ্যতা প্রয়োজন এবং কি কি বিষয়ে দরকার।

পুলিশ সাব ইন্সপেক্টর পদে নিয়োগ বিজ্ঞপ্তি

একজন শিক্ষার্থীর শারীরিক যোগ্যতা এবং শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হয় এখানে আবেদন করার ক্ষেত্রে। নিচে আমরা এই সকল যোগ্যতা সম্পর্কে আলোচনা করব‌।

সাব ইন্সপেক্টর পদে আবেদনের যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা: শিক্ষার্থীদেরকে অবশ্যই নূন্যতম স্নাতক বা সম্মান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সঙ্গে কম্পিউটারের বিষয়ে পারদর্শিতা থাকতে হবে তাদের।

শারীরিক যোগ্যতা: এখানে যারা আবেদন করবেন পুরুষের জন্য সর্বনিম্ন উচ্চতা প্রয়োজন হবে ৫ ফুট ৬ ইঞ্চি অন্যদিকে মেয়েদের জন্য উচ্চতা প্রয়োজন হবে ৫ ফুট ৪ ইঞ্চি। উচ্চতা এবং বয়স অনুসারে এই শারীরিক ওজন সামঞ্জস্যপূর্ণতা হতে হবে।এছাড়াও শিক্ষার্থীদেরকে অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে অবশ্যই প্রার্থীকে বাংলাদেশের একজন স্থায়ী নাগরিক হতে হবে। আর প্রার্থীর বয়স আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে ১৯ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে এ বয়স ৩২ বছর পর্যন্ত হতে পারে।

বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে আবেদন করার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি ৪০ টাকায় জমা দিলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

এই ছিল বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। এরকম আরো সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত করবেন। ওয়েবসাইটে শেয়ার করা হয়ে থাকে সকল ধরনের সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি।

আরো পড়ুন: বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Share This Article